ফিলিপাইনে ট্রাম্পবিরোধী ব্যাপক বিক্ষোভ

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৭, ১৬:১১

সাহস ডেস্ক

ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় রবিবার ট্রাম্পবিরোধী ব্যাপক বিক্ষোভ হয়েছে। এতে প্রায় ২ হাজার বিক্ষোভকারী অংশ নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দাঙ্গা পুলিশ বিক্ষোভকারীদের বিরুদ্ধে জলকামান ও সোনিক এলার্ম ব্যবহার করে। খবর এএফপি’র।

বিক্ষোভকারীরা মিছিলে নাৎসি স্বস্তিকা চিহ্ন সম্বলিত ট্রাম্পের রঙ্গিন প্রতিকৃতি ও কুশপুত্তলিকাসহ নিয়ে রাজধানীর রাজপথ প্রদক্ষিণ করে। ম্যানিলায় আশিয়ান শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনের ফাঁকে ফিলিপাইনের প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তের সঙ্গে ট্রাম্পের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিক্ষোভকারীরা ‘ট্রাম্প দেশে ফিরো, ট্রাম্পকে নিষিদ্ধ কর এবং ট্রাম্প বিশ্বের এক নম্বর সন্ত্রাসী’ সম্বলিত প্ল্যাকার্ড বহন করে। পুলিশ জানায়, বিক্ষোভ সমাবেশে প্রায় ২ হাজার লোক অংশ নেয়।

পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে অন্তত ছয় পুলিশ কর্মকর্তা আহত হয়েছে বলে ঘটনাস্থল থেকে এএফপি’র একজন সাংবাদিক জানিয়েছেন। ম্যানিলা সোমবার ও মঙ্গলবার অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনস (আশিয়ান) এর দুটি পৃথক অনুষ্ঠান হতে যাচ্ছে। এই শীর্ষ সম্মেলনে যুক্তরাষ্ট্রের পাশাপাশি চীন, জাপান, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, ভারত, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডও অংশ গ্রহণ করছে। 
এএফপি।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত