হত্যায় জড়িত সন্দেহে ভারতে সুখমন্ত্রীকে খুঁজছে পুলিশ

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৬:৩৫

সাহস ডেস্ক

বিরোধী দলের এক রাজনীতিককে হত্যার সঙ্গে জড়িত সন্দেহে মধ্যপ্রদেশের সুখ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর সন্ধান করছে ভারতের পুলিশ।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ১৪ ডিসেম্বর (মঙ্গলবার) ৫৩ বছর বয়সী লাল সিং আর্যকে গ্রেপ্তারে আদালত নির্দেশ দেয়, সেদিন থেকেই তার খোঁজ নেই।

লাল সিংয়ের বিরুদ্ধে ২০০৯ সালে বিরোধী এক রাজনীতিক হত্যায় জড়িত থাকার অভিযোগ আনা হয়।

ভারতের দ্বিতীয় বৃহত্তম রাজ্য মধ্যপ্রদেশের বিজেপি নেতৃত্বাধীন সরকার গত বছর সুখ বিষয়ক এ মন্ত্রণালয়টি প্রতিষ্ঠা করে। দেশটিতে এটিই এ ধরণের একমাত্র মন্ত্রণালয়। রাজ্যের সাত কোটি নাগরিকদের ‘সহিষ্ণুতা বাড়াতে এবং তাদের অন্তর্নিহিত সুখ উপলব্ধি করার মত পরিবেশ গড়ে তুলতে মন্ত্রণালয়টিকে দায়িত্ব দেওয়া হয়।

প্রথম থেকেই লাল সিং আর্য এ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছেন। বিমান চলাচল, জন প্রশাসন, দলিত ও উপজাতি কল্যাণ মন্ত্রণালয়সহ আরও ৫টি মন্ত্রণালয়েরও মন্ত্রী তিনি। প্রভাবশালী এই রাজনীতিক শুরু থেকেই তার বিরুদ্ধে আনা হত্যার অভিযোগ অস্বীকার করে আসছেন। গত ১২ ডিসেম্বর (মঙ্গলবার) তাকে ওই মামলায় আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়।

স্থানীয় পুলিশ বলছে, গ্রেপ্তারি পরোয়ানার পর থেকে তারা সুখমন্ত্রীর খোঁজ পাচ্ছেন না। তবে তার খোঁজ মিলবে বলে আশাবাদী পুলিশ। 

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত