১৩ সন্তানকে শেকলে বেঁধে নির্যাতন, দম্পতি গ্রেপ্তার

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৪:২৯

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এক বাড়িতে ১৩ ছেলেমেয়েকে বিছানার সঙ্গে শেকল দিয়ে বেঁধে নির্যাতনের অভিযোগে এক দম্পতিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

১৬ জানুয়ারি (মঙ্গলবার) সিএনএন-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, দুই থেকে ২৯ বছর বয়সী ওই ১৩ ছেলেমেয়ের মধ্যে কয়েকজনকে বিছানার সঙ্গে শেকল বেঁধে আটকে রাখা হয়েছিল। গত ১৪ জানুয়ারি (রবিবার) ১৭ বছর বয়সী এক মেয়ে পালাতে সক্ষম হয়। পরে সে বাড়ির একটি মোবাইল ফোন থেকে পুলিশের জরুরি নম্বরে ফোন করে নিজেদের দুর্দশার কথা জানালে পুলিশ বাকি ভাই-বোনকে উদ্ধার করে।  

রিভারসাইডের শেরিফের দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, যে মেয়েটি পুলিশকে ফোন করেছিল শারীরিকভাবে সে বেশ রুগ্ন। পুলিশকে সে জানায়, তার আরও ১২ ভাইবোনকে আটকে রেখেছে তাদের বাবা-মা। পুলিশ পরে ওই বাড়িতে গিয়ে দেখতে পায়, কয়েকজন শিশুকে অন্ধকার ঘরে দুর্গন্ধময় নোংরা পরিবেশে বিছানার সঙ্গে শেকল আর তালা দিয়ে আটকে রাখা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডেভিড অ্যালেন টুরপিন ও লুইস অ্যানা টুরপিন নামের ওই দম্পতি ছেলেমেয়েদের এভাবে আটকে রাখার কোনো যৌক্তিক ব্যাখ্যা দিতে পারেনি বলে জানানো হয় শেরিফের বিবৃতিতে।

পুলিশ কর্মকর্তারা রীতিমত বিস্মিত হয়েছেন এটা দেখে যে, ওই ১৩ ভাইবোনের মধ্যে সাতজনের বয়সই ১৮ বছরের বেশি। তাদের সবাইকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত