নেতানিয়াহুর গ্রেপ্তারের দাবিতে ইসরাইলে বিক্ষোভ চলছে

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৬:৫১

সাহস ডেস্ক

দখলদার ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর দাবিতে হাজার হাজার মানুষ বিক্ষোভ করছে। এ বিক্ষোভ টানা আট সপ্তাহ ধরে চলছে। 

২০ জানুয়ারি (শনিবার) রাতে তেলআবিবে কয়েক হাজার মানুষ বিক্ষোভে অংশ নেয়। এ সময় বিক্ষোভকারীরা নেতানিয়াহুকে  কারাগারে পাঠানোর দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভকারীদের হাতে বিভিন্ন রকমের প্ল্যাকার্ড দেখা যায়। তারা বলেছেন, ‘নেতানিয়াহুর পুরো পরিবারই দুর্নীতিগ্রস্ত।’ তার ছেলের বিরুদ্ধেও স্লোগান দেন বিক্ষোভকারীরা।

নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ নেয়া, প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ রয়েছে। এরইমধ্যে আলাদা দুটি মামলায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে ব্যবসায়ীদের কাছ থেকে উপহারের নামে ঘুষ গ্রহণ এবং বিনিময়ে একটি পত্রিকায় ভালো  কাভারেজ দেয়ার জন্য পত্রিকার মালিকের সঙ্গে আলোচনা করে দেয়া। অন্যটি হচ্ছে জার্মানি থেকে সাবমেরিন কেনার ক্ষেত্রে দুর্নীতি।

ইসরাইলের প্রধানমন্ত্রীসহ শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগ নতুন কিছু নয়। ২০১৪ সালে সাবেক প্রধানমন্ত্রী ইহুদ ওলমার্টের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে দেড় বছর জেল খাটতে হয়েছে।

সাহস২৪.কম/খান/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত