ঘুষ মামলায় ফাঁসছেন নেতানিয়াহু

প্রকাশ | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১১:২৫

অনলাইন ডেস্ক

ঘুষ লেনদেন, প্রতারণার মামলায় ফেঁসে যাচ্ছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।  এসব অভিযোগে দেশটির প্রধানমন্ত্রীকে পুলিশ অভিযুক্ত করতে যাচ্ছে।

এক বিবৃতিতে ইসরায়েল পুলিশ জানায়, ঘুষ, প্রতারণা এবং অবৈধভাবে ক্ষমতার ব্যবহারের দুটি পৃথক মামলায় নেতানিয়াহুর বিরুদ্ধে যথেষ্ঠ তথ্য প্রমাণ তাদের হাতে আছে। আর তাই মামলার প্রক্রিয়া এগিয়ে নিতে অ্যাটর্নি জেনারেলের বরাবর একটি চিঠিও দিয়েছেন তারা।

চিঠিতে উল্লেখ করা হয়, ঘুষের বিনিময়ে নিজের ঘনিষ্ঠ বন্ধুদের বিভিন্ন সময় সুযোগ-সুবিধা দেওয়া এবং গণমাধ্যমকে নিজের পক্ষে প্রচারণা চালাতে বাধ্য করেছিলেন নেতানিয়াহু। 

তবে রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া বক্তব্যে এই অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করে নেতানিয়াহু বলেন, তার বিরুদ্ধে ভিত্তিহীনভাবে এসব অভিযোগ আনা হচ্ছে।

আলজাজিরা বলছে, নেতানিয়াহুর বিরুদ্ধে দুটি দুর্নীতি মামলার তদন্ত করা হচ্ছে। ইসরায়েলি সংবাদমাধ্যমে জানিয়েছে, প্রথম মামলাটিতে নেতানিয়াহুর বিরুদ্ধে রাজনৈতিক সুবিধা আদান-প্রদানের জন্য ধনী ব্যবসায়ীদের কাছ থেকে উপহার নিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। 

এক বিবৃতিতে পুলিশ জানায়, নেতানিয়াহুর বিরুদ্ধে  ঘুষ, জালিয়াতি ও বিশ্বাসভঙ্গের অভিযোগের প্রয়োজনীয় প্রমাণ রয়েছে। তার নেওয়া দামি মদ, পোশাক, অলংকারসহ অন্যান্য উপহারের দাম প্রায় দুই লাখ ৮০ হাজার ডলার। 

সাহস২৪.কম/জুয়েনা/আল মনসুর