শিকাগোতে বন্দুক হামলায় পুলিশ কমান্ডার নিহত

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:০১

সাহস ডেস্ক

শিকাগোর কেন্দ্রস্থলে একটি সরকারি ভবনে ১৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বন্দুক হামলায় উচ্চপদস্থ এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। 

১৪ ফেব্রুয়ারি (বুধবার) কর্তৃপক্ষের বরাত দিয়ে খবর বার্তা সংস্থা এএফপি এই খবর বলা হয়। হামলাকারী লোকটি সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল। 

খবরে বলা হয়, ৫৩ বছর কমান্ডার পল বাউয়ার হামলাকারীর গুলির আঘাতে মারাত্মকভাবে আহত হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা নেওয়ার সময় তার মৃত্যু হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ প্রধান এডি জনসন জানান, সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। তার পরিচয় জানা যায়নি।  আজ আমাদের জন্য একটি কঠিন দিন।

তিনি জানান, নিরাপত্তা বাহিনীর টহল দল মঙ্গলবার বিকেলের এক ব্যক্তিকে এগিয়ে আসতে দেখে। লোকটির কর্মকাণ্ডে সন্দেহ হওয়ায় তাকে চ্যালেঞ্জ করা হলে সে কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এ সময় উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়।

শিকাগোর গুরুত্বপূর্ণ সরকারি ভবন থমসন সেন্টারের নিচ তলায় এ বন্দুকযুদ্ধ হয়। এ ভবনটিতে বিভিন্ন সংস্থার অনেক অফিস রয়েছে। ইলিনয় গভর্নর ব্রুস রনার টুইটারে এক বার্তায় বলেন, আজ থমসন সেন্টারে বন্দুকযুদ্ধে নিহত কর্মকর্তার পরিবার ও সহকর্মীদের প্রতি আমরা শোক ও সমবেদনা জানাচ্ছি।
সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত