মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্তে শিশুসহ নিহত ১৩

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩৬

সাহস ডেস্ক

মেক্সিকোতে গত ১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) শক্তিশালী ভূমিকম্পে কোনো প্রাণহানি না ঘটলেও ভূমিকম্পের পরবর্তী পরিস্থিতি দেখতে গিয়ে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৩ জন নিহত হয়েছে। তাদের মধ্যে তিন শিশু রয়েছে।

১৭ ফেব্রুয়ারি (শনিবার) দক্ষিণের রাজ্য ওয়াক্সা কর্তৃপক্ষ এ তথ্য জানায়।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, হেলিকপ্টারে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ও ওয়াক্সা রাজ্যের গভর্নর ছিলেন। হেলিকপ্টারটি সান্তিয়াগো জামিলতেপ্যাকির খোলা মাঠে ল্যান্ড করার সময় দুটি ভ্যানের ওপর পড়ে বিধ্বস্ত হয়। এতে ওই হতাহতের ঘটনা ঘটে।

ওয়াক্সার অ্যাটর্নি জেনারেলের দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়, স্বরাষ্ট্রমন্ত্রী ও ওয়াক্সা রাজ্যের গভর্নর দুজনে অক্ষত থাকলেও ঘটনাস্থলেই ১২ জন নিহত হয়। পরে হাসপাতালে নেওয়ার পর আরও একজনের মৃত্যু হয়। এ ঘটনায় আরও ১৫ জন আহত হয়।

গত ১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) ভূমিকম্প আঘাত হানার সঙ্গে সঙ্গে মেক্সিকোর হাজার হাজার ঘরবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠান কেঁপে ওঠে। ভূমিকম্পে মেক্সিকোর দক্ষিণের রাজ্য ওয়াক্সায় কমপক্ষে ৫০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। একজন সাংবাদিক স্থানীয় এক গণমাধ্যমকে বলেছেন, হেলিকপ্টারটি বাড়ির পাশ দিয়ে উড়ে যাওয়ার সময় বিধ্বস্ত হয়।

মেক্সিকোর প্রতিরক্ষা মন্ত্রী জেনারেল সালভাদর সিয়েনফিউগোস শনিবার ঘটনাস্থলে পৌঁছে দুর্ঘটনার দায় নিজের কাঁধে নিয়ে ক্ষমা চেয়েছেন। এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য সম্ভাব্য সবকিছু করবেন বলেও জানান তিনি।

সাহস২৪.কম/ জুয়েনা/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত