আলজেরিয়ার মিলিটারি প্লেন বিধ্বস্ত, ‘নিহত ১৮১’

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ১৭:৩৮

সাহস ডেস্ক

আফ্রিকার দেশ আলজেরিয়ায় বিধ্বস্ত হয়েছে সামরিক বাহিনীর একটি প্লেন। এতে ১৮১ আরোহীরই প্রাণহানি হয়েছে বলে জানাচ্ছে স্থানীয় সংবাদমাধ্যম।

বুধবার (১১ এপ্রিল) রাজধানী আলজিয়ার্সের বাইরে বৌফারিক বিমানঘাঁটির কাছে প্লেনটি বিধ্বস্ত হয়। এটি ছিল রাশিয়ায় নির্মিত চার ইঞ্জিনের বহুমুখী ব্যবহার্য ইলুশিন ডাবল-৭৬ মডেলের প্লেন। এসব প্লেন একেবারে দুর্গম এলাকায় পর্যন্ত ভারী সরঞ্জাম বহনে সক্ষম। 

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, প্লেনটিতে থাকা ১৮১ আরোহী মারা গেছেন, যাদের বেশিরভাগই সেনা সদস্য। রাজধানী থেকে প্লেনটি যাচ্ছিল পশ্চিমের শহর বেচার।

আলজেরিয়ান সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন ছবিতে দেখা যায়, দুর্ঘটনাস্থল থেকে ঘন কালো ধোঁয়া বেরোচ্ছে। খবর পেয়েই বিধ্বস্ত হওয়ার স্থলে ছুটে গেছে ১৪টি অ্যাম্বুলেন্স।

সবশেষ ২০১৪ সালেই ছুটিতে থাকা ৭০ সেনাসদস্য ও তাদের স্বজনকে বহনকারী সি-১৩০ মডেলের একটি প্লেন জেবেল ফেরতাজ পার্বত্য এলাকায় বিধ্বস্ত হয়। এতে সব আরোহীই প্রাণ হারান। তারও আগে ২০০৩ সালে এয়ার আলজেরিয়ার একটি প্লেন তামানরাসেত বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়ে ১০২ জনের মৃত্যু হয়।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত