চিরতরে দেশ ছেড়েছেন নওয়াজ শরীফ?

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৮, ১৫:৪৪

সাহস ডেস্ক

অসুস্থ স্ত্রী কুলসুম নওয়াজকে দেখতে লন্ডনে গিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।  তাকে এর আগে সরকারি কোনো পদে ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অযোগ্য বা নিষিদ্ধ ঘোষণা করেছে পাকিস্তানের আদালত।  সামনে আরো তিনটি দুর্নীতির মামলা রয়েছে তার বিরুদ্ধে।  তার রায় আসতে পারে সহসাই।  এ অবস্থায় তিনি স্ত্রীকে দেখলে লন্ডন যাওয়া নিয়ে নানা আলোচনা ডালপালা ছড়াচ্ছে পাকিস্তানে।  বলাবলি হচ্ছে, তিনি পাকিস্তান থেকে পালিয়ে গেছেন। আর ফিরবেন না দেশে।

অনলাইন জি নিউজ বলছে, নওয়াজ শরীফ আর দেশে ফিরবেন কিনা সে বিষয়ে তার পরিবারের কোনো মুখপাত্রও নিশ্চিত করেন নি। এক সপ্তাহ আগে সরকারি পদ ও নির্বাচনে নিষিদ্ধ করা হয় নওয়াজকে। এরপরই ক্যান্সারে আক্রান্ত তার স্ত্রী কুলসুমকে দেখতে বুধবার তিনি পাকিস্তান ছেড়েছেন। এ সময় তার সঙ্গে ছিলেন কন্যা মরিয়ম। তার এই দেশছাড়া নিয়ে পাকিস্তানজুড়ে তোলপাড় চলছে।

দল থেকে এ বিষয়ে কিছু বলা না হলেও মেয়ে মরিয়ম নওয়াজ টুইট করে বলেছেন, মামলার পরবর্তী যে শুনানি আছে তার আগেই তারা দেশে ফিরে আসবেন। তবে এক্ষেত্রে তিনি শর্ত আরোপ করেছেন। বলেছেন, যদি তাদেরকে আদালতে হাজির হওয়া থেকে অব্যাহতি দেয়া হয় তাহলেই তারা ফিরে আদালতের মুখোমুখি হবেন।

উল্লেখ্য, লন্ডনে ফ্লাট কেনা নিয়ে নওয়াজ শরীফ পরিবারের বিরুদ্ধে বিচার প্রক্রিয়াধীন রয়েছে। এর আগে নওয়াজ পরিবারের পক্ষ থেকে আরেকটি বিবৃটি দেয়া হয়। তাতে বলা হয়, অসুস্থ কুলসুম নওয়াজকে দেখতে নওয়াজ শরীফ লন্ডন যাবেন। এর পরে মরিয়ম একটি টুইট করেন। তাতে তিনি লিখেছেন, আমার মা আবারও হাসপাতালে শয্যাশায়ী। তার জন্য সবার কাছে দোয়অ চাই। আমি জানি আপনাদের দোয়ায় বিস্ময়কর কিছু ঘটে যেতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত