আসাদকে নিশ্চিহ্ন করার হুমকি ইসরায়েলি মন্ত্রীর

প্রকাশ : ০৭ মে ২০১৮, ১৮:২৪

সাহস ডেস্ক

যদি সিরিয়ায় ইরানকে সামরিক কর্মকাণ্ড চালানোর সুযোগ দেন তাহলে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে নিশ্চিহ্ন করে দেবে ইসরায়েল।  সোমবার (৭ মে) ইসরায়েলের জ্বালানি মন্ত্রী ইউভাল স্টেইনিৎজ এই হুঁশিয়ারি জানান বলে ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ তে এ খবর জানানো হয়েছে।

এ সময় স্টেইনিৎজ জানান, ইসরায়েলে হামলা চালানোর জন্য ইরান যদি সিরিয়াকে সামরিক ঘাঁটি হিসেবে ব্যবহার করে তাহলে তা আসাদের ক্ষমতার ইতি ঘটাবে বলে তার মনে রাখা উচিত।

তিনি আরও বলেন, আসাদের নীরবে প্রাসাদে বসে থাকা এবং শাসন ধরে রাখার সময় সিরিয়াকে ইসরায়েলে হামলার ঘাঁটি বানানো গ্রহণযোগ্য নয়।

ইসরায়েলের প্রতিরক্ষা কর্মকর্তারা সিরিয়া থেকে ইরানের সম্ভাব্য প্রতিশোধমূলক হামলার আশঙ্কা করছেন। তাদের ধারণা ইসরায়েলের উত্তরাঞ্চলে ইরান রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা চালাতে পারে।

তারা আরও ধারণা করেন, ৯ এপ্রিল সিরিয়ার টিফোর বিমান ঘাঁটিতে ইসরায়েলি হামলার প্রতিশোধ অবশ্যই নেবে ইরান। ওই হামলায় সাতজন ইরানি সামরিক উপদেষ্টা নিহত হয়েছিলো। যাদের বেশিরভাগ ইরানের সেনাবাহিনীর কর্মকর্তা। আর এজন্যই ইসরায়েলের ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থা সীমান্তে মোতায়েন করা হয়েছে।

সাহস২৪.কম/তানভীর/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত