গোলান মালভূমিতে ইসরায়েলের উপর ইরানের রকেট হামলা

প্রকাশ : ১০ মে ২০১৮, ১২:২৮

সাহস ডেস্ক

সিরিয়ায় গোলান মালভূমিতে অবস্থানরত ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে ইরানের রকেট হামলার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১০ মে) ইসরায়েলি সেনাদের লক্ষ্য করে ইরানের রেভল্যুশনারি গার্ড সকালে ২০টি রকেট ছোড়ে বলে জানায় বিবিসি। এতে কোনো প্রাণহানি ঘটেনি।

এদিকে ওই অঞ্চলে ইরানি সেনাদের নিয়মবিরুদ্ধ কিছু তৎপরতা তারা পর্যবেক্ষণ করেছিল বলে জানায় ইসরায়েল। এ কারণে সেনাদের সতর্ক করে বেসামরিক  লোকদের আশ্রয় খুঁজে নিতে বলা হয়।

অপরদিকে ইসরায়েল ডিফেন্স ফোর্স তাদের এক বিবৃতিতে জানায়, ঘটনাটিকে তারা কঠোরভাবে দেখছে এবং বিভিন্ন পরিস্থিতির জন্য প্রস্তুত ছিল।

সিরিয়ার সংবাদ সংস্থা সানা জানায়, সিরিয়ার ওপর ইসরায়েলে ছোড়া ক্ষেপণাস্ত্র বিমান প্রতিরোধী প্রতিরক্ষাব্যবস্থার মাধ্যমে ধ্বংস করে ফেলা হয়। মঙ্গলবার দামেস্কে সেনাঘাঁটিতে ইসরায়েলের একটি ক্ষেপণাস্ত্র হামলার পর সিরিয়ার সাম্প্রতিক এ উত্তেজনা ছড়ায়। কিসোয়া এলাকায় ইসরায়েলের দুটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়। এ সময় বিস্ফোরণে দুজন বেসামরিক লোকের মৃত্যু হয়।

এদিকে সিরিয়ায় যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, সিরিয়ায় অবস্থিত ইরানের অস্ত্রঘাঁটিতে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র আঘাত হানার পর ১৫ জনের মৃত্যু হয়। এদের মধ্যে সাতজন ইরানের রেভল্যুশনারি গার্ডের সদস্য। অন্যরা বিভিন্ন দেশের নাগরিক।

সাহস২৪.কম/তানভীর/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত