ইন্দোনেশিয়ায় পুলিশ দপ্তরে আত্মঘাতী হামলা

প্রকাশ : ১৪ মে ২০১৮, ১২:০৯

সাহস ডেস্ক

ইন্দোনেশিয়ার জাভা প্রদেশের সুরাবায়া শহরে পুলিশ সদর দপ্তরে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কিছু সংখ্যাক পুলিশ কর্মকর্তার আহতের খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের পরিমাণ জানা যায়নি।

সোমবার (১৪ মে) স্থানীয় সময় সকাল ৮টা ৫০ এর দিকে মোটর সাইকেলে করে আসা হামলাকারীরা ওই আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়।

বিবিসি জানায়, স্থানীয় সময় সোমবার সকাল ৮ টা ৫০ মিনিটে এ হামলা চালানো হয়। মোটরসাইকেলে করে এসে দু’জন আরোহী এ বোমা হামলা চালায়। তবে পর পর দুইদিনের বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গি দল কথিত ইসলামিক স্টেট (আইএস)।

এ ঘটনায় ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডো এ আক্রমণকে কাপুরুষ, অহংকারী এবং অমানবিক হিসাবে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, আমরা সন্ত্রাস এবং জঙ্গিবাদ দমন করার জন্য কোন পদক্ষেপ নিতে আপোস করব না।

পূর্ব জাভা পুলিশের মুখপাত্র ফ্রান্স বারুং মাংগেরা সাংবাদিকদের বলেছেন, কয়েকজন পুলিশ সদস্য এ ঘটনায় আহত হয়েছেন। তবে কেউ নিহত হয়েছেন  কি না- তাৎক্ষণিকভাবে তা তিনি জানাতে পারেননি।   

মাংগেরা বলেন, আমরা এখনও ভিকটিমদের শনাক্ত করছি। এই মুহূর্তে বিস্তারিত তথ্য আমরা দিতে পারছি না। রবিবারের হামলার সঙ্গে পুলিশ সদরদপ্তরে বিস্ফোরণের কোনো যোগসূত্র আছে কি না, তাও এখনও স্পষ্ট নয়।

এর আগে রবিবার সকালে সুরাবায়া শহরে ৩টি গির্জায় আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৩ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হয়। ওই হামলায় একটি পরিবারের সদস্যরা জড়িতের কথা বলেছে পুলিশ।

সাহস২৪.কম/রনি/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত