ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হাসপাতালে

প্রকাশ : ২১ মে ২০১৮, ১২:০৩

সাহস ডেস্ক

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে পশ্চিম তীরের রামাল্লায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করলেও প্রেসিডেন্টের অসুস্থতার  বিষয়ে এর চেয়ে বেশি কিছু জানাননি। এ নিয়ে এক সপ্তাহের মধ্যে ৮২ বছরের মাহমুদ আব্বাস তৃতীয়বার হাসপাতালে ভর্তি হলেন।

রবিবার (২০ মে) তাকে হাসপাতালে আনা হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা ও ফিলিস্তিনি কর্মকর্তারা; কিন্তু নেতার অবস্থা সম্পর্কে তারা পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছেন বলে  জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ফিলিস্তিনের সংবাদ সংস্থা ওয়াফা জানিয়েছে, গত মঙ্গলবার তার কানে ছোট একটি অস্ত্রোপচার করা হয়। এর কয়েক ঘণ্টা পরে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। এরই  মধ্যে শুক্রবার ফের তিনি হাসপাতালে ভর্তি হলেন।

আল জাজিরার খবরে বলা হয়, গত শুক্রবার তুরস্কে অনুষ্ঠিত অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি) সম্মেলনে যোগ দিয়ে জেরুজালেমে মার্কিন দূতাবাস চালুর  বিষয়ে তার আলোচনা করার কথা ছিল, কিন্তু স্বাস্থ্যগত কারণে তিনি সেখানে যোগ দিতে পারেননি।

আল-ইসতিশারি হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডাঃ সায়েদ আল সারাহনেহ বলেন, তিন দিন আগে আব্বাসের মধ্যকর্ণে একটি অস্ত্রোপচার হয়েছিল, তারপর আজ সকালে  মেডিকেল টেস্টের জন্য তিনি এসেছেন। সবগুলো পরীক্ষাই সাধারণ এবং তার শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কার কিছু নেই।

আব্বাসের নেতৃত্বাধীন ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশন (পিএলও) তাদের টুইটার একাউন্টে জানিয়েছে, ফিলিস্তিনি পক্ষের প্রধান মধ্যস্থতাকারী সায়েব এরিকাত হাসপাতালে  গিয়ে আব্বাসকে দেখে এসেছেন। প্রেসিডেন্ট শারীরিকভাবে ভাল অবস্থায় আছেন।

এরিকাতের এক সহযোগী জানিয়েছেন, আব্বাস তার সঙ্গে কথা বলেছেন এবং কৌতুকও করেছেন। সোমবার অথবা মঙ্গলবার আব্বাস হাসপাতাল থেকে ফিরবেন এমন আশা করা  হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

সাহস২৪.কম/রনি/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত