কঙ্গোতে নৌকাডুবি : ৫০ জন নিহত

প্রকাশ : ২৬ মে ২০১৮, ১২:১৪

সাহস ডেস্ক

গণপ্রজাতান্ত্রিক কঙ্গোতে নৌকাডুবিতে ৫০ জন নিহত হবার খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির উত্তর শোয়াপা প্রদেশের ভাইস গভর্নরের বরাত দিয়ে বিবিসি জানায়, দুর্ঘটনার কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

শুয়াপা প্রদেশের গভর্নর রিকার্ড বোয়ো লুকা বার্তা সংস্থা এএফপিকে জানান, নৌকাটি রাত্রে যাত্রী নিয়ে নদী পার হচ্ছিল; যা মূলত দেশটির আইন অনুযায়ী বেআইনি। নৌকাটিতে কোনো বাতি ছিল না বলেও তিনি জানান।

বিবিসি জানায়, দেশটির মোনাকোটা থেকে মবদকা যাওয়ার পথে নৌকাটিতে ৬০ জনের অধিক যাত্রী ছিল। মবদকা শহরটিতে বর্তমান ইবোলা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে।

খবরে আরও বলা হয়, ঘটনার স্থানটি শহর থেকে অনেক দূরে অবস্থিত হওয়ায় সেখানে মরদেহ সমাধিস্থ করার কোনো ব্যবস্থা নেয়। ফলে নদীর পাশেই তড়িঘড়ি করে মরদেহগুলোর সমাধির ব্যবস্থা করা হচ্ছে।

দেশটিতে রাস্তা ও রেলওয়ের সংখ্যা কম থাকায় জলপথই যাতায়াতের প্রধান মাধ্যম। তবে বেশিরভাগ নৌযানগুলোতে অতিরিক্ত যাত্রী উঠানো হয়। ফলে দুর্ঘটনাও হয় ঘনঘন।

তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ, দুর্ঘটনার স্থান মোমবোয়ো নদীতে এখনও মরদেহ পাওয়া যাচ্ছে। গত মাসে দেশটির রাজধানী ব্রাজাভিল যাওয়ার পথে নদীতে ডুবে ৪০ জনের মৃত্যু হয়।

সূত্র: বিবিসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত