জম্মু-কাশ্মির সীমান্তে রাতভর গোলাগুলি, ৪ বিএসএফ সদস্য নিহত

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ১১:৩২

সাহস ডেস্ক

ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের সাম্বা জেলায় পাকিস্তানি গুলিবর্ষণে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) চার সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় নিহতদের মধ্যে বিএসএফের একজন অ্যাসিসট্যান্ট কমান্ডার রয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

মঙ্গলবার রাত প্রায় সাড়ে ১০টার দিকে চামলিয়াল সেক্টর সীমান্তের ওপাশ থেকে গুলিবর্ষণ শুরু হয়ে বুধবার ভোররাত সাড়ে ৪টা পর্যন্ত চলে। বিএসএফ জওয়ানরাও পাল্টা গুলিবর্ষণ করে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বুধবার সকালে বিএসএফ এর মহাপরিদর্শক রাম আবতার বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, গত রাতে রামগড়ের আন্তর্জাতিক সীমান্তের অপর পাশ থেকে পাকিস্তানি রেঞ্জার্সরা গুলিবর্ষণ শুরু করে। এতে আমরা আমাদের কর্মকর্তা র‌্যাঙ্কের এক অ্যাসিসট্যান্ট কমান্ডারসহ চার সদস্যকে হারিয়েছি, পাশাপাশি আমাদের আরও তিন সদস্য আহত হয়েছেন।

এ ঘটনায় এক টুইটে শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মির রাজ্যের পুলিশ প্রধান এস পি ভায়িদ। তবে নিজের টুইটে তিনি পাঁচ বিএসএফ সদস্য আহত হওয়ার কথা উল্লেখ করেছেন।

এর আগে গত ২ জুন জম্মুতে ভারতীয় একটি পোস্ট লক্ষ্য করে আন্তর্জাতিক সীমান্তের অপর পাশ থেকে পাকিস্তানি জওয়ানদের গুলিবর্ষণে এক কর্মকর্তাসহ দুই বিএসএফ সদস্য নিহত হয়েছিলেন। ওই সময় জম্মু সীমান্তের তিনটি সেক্টরে পাকিস্তানি বাহিনীর ব্যাপক গোলাগুলি বর্ষণে এক পুলিশ সদস্য ও এক নারীসহ অন্তত ১০ জন আহত হয়েছিলেন। ওই সীমান্ত এলাকার বাসিন্দারা তাদের ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হয়েছিল।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত