থাইল্যান্ডের গুহায় আটকে পড়া সবাই উদ্ধার

প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৮:১৪

সাহস ডেস্ক

থাইল্যান্ডের গুহায় আটকা কিশোর ফুটবল দলের সব সদস্য ও তাদের কোচকে বাইরে বের করে আনা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে।

অভিযানের তৃতীয় দিন মঙ্গলবার (১০ জুলাই) চার কিশোর ও তাদের কোচকে গুহা থেকে বের করে আনেন ডুবুরিরা। তার আগে রোববার চার কিশোর ও সোমবার চার কিশোরকে বের করে আনা হয়।

‘উদ্ধারকারী অভিযানের প্রধান জানান, সবকিছু পরিকল্পনা মতো যদি হয় তাহলে দিনের শেষে ওয়াইল্ড বোয়ার্স দলের কেউ গুহার ভেতরে থাকবে না। বৃষ্টি দেখে আপনারা চিন্তিত হতে পারেন। ভোর থেকেই তৃতীয় অভিযানের প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রথমে ১৯ জন ডুবুরি গুহায় প্রবেশ করেছেন। সারা দিনে আরও অনেকে নিয়মিত প্রবেশ করবেন। নারোংসাক বলেন, ‘প্রথম দিন লেগেছিল ১১ ঘণ্টা, গতকাল লেগেছে ৯ ঘণ্টা। আজ আরও দ্রুত হবে বলে আশা করছি।

রবিবার (৮ জুলাই) থাইল্যান্ড সরকার তাদের উদ্ধারে দেশি-বিদেশি বিশেষজ্ঞদের নিয়ে স্মরণকালের সবচেয়ে বড় উদ্ধার অভিযান শুরু করে। ১১ জনকে উদ্ধারের পর গুহার মধ্যে এখনও ফুটবলারদের কোচ ও এক বালক আটকে আছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্থানীয় সময় সকাল ১০টা ৮ মিনিটে ১৯ জন ডুবুরি গুহায় প্রবেশ করেছেন। সোমবার দিবাগত রাতের প্রবল বৃষ্টির পরও গুহার পরিস্থিতির তেমন একটা পরিবর্তন হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত