ইতালিতে সেতু ধস, ২৬ জনের প্রাণহানি

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১২:৩৪

সাহস ডেস্ক

ইতালির উত্তর-পশ্চিমে বন্দরনগরী জেনোয়াতে একটি সেতুর কিছু অংশ ধসে পড়ায় অন্তত ২৬ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। গুরুতর আহত হয়েছেন ১৫ জন।

মঙ্গলবার (১৪ আগস্ট) মোরান্ডি ব্রিজ নামের ওই সেতু ধসে পড়ার ঘটনা ঘটে বলে জানিয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম। এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জন নিখোঁজ। উদ্ধারকাজে নিয়োজিত আছেন প্রায় ৩০০ উদ্ধারকর্মী।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা ইমানুয়েল গিফি জানান, সেতু ধসে পড়ার পর ধ্বংসস্তূপে আটকে পড়া মানুষজনের চিৎকার শোনা যাচ্ছিল। আমরা আশা ছেড়ে দিচ্ছি না, শেষ ব্যক্তি উদ্ধার না হওয়া পর্যন্ত টানা উদ্ধারকাজ চলবে। সেতুর বাকি অংশ ধসে পড়তে পারে এ আশঙ্কায় শত শত মানুষকে সেতুর আশপাশের অংশ থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

বিরূপ আবহাওয়া ও প্রবল বৃষ্টির কারণে সেতুটি ধসে পড়তে পারে বলে ধারণা করা হলেও বিষয়টি এখনো স্পষ্ট নয়। কিন্তু প্রশ্ন উঠেছে সেতুটি কতটা নিরাপদ তা নিয়ে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সেতু ধসের সঙ্গে যদি কোনো ব্যক্তি জড়িত থাকে সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। 

ওই সেতুটি গত শতকের ষাটের দশকে নির্মিত বলে জানা যায়। ধসে পড়ার সময় সেতুটিতে অন্তত ৩০-৩৫টি যানবাহন ছিল। ওই ধসের ঘটনায় নিচে থাকা কারো প্রাণহানি ঘটেনি বলে বিভিন্ন সূত্রে জানা যায়। মূলত সেতুর ওপর থেকে পড়ে যাবার কারণে হতাহতের ঘটনা ঘটেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত