ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রয়াণ

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১৮:৪৫

সাহস ডেস্ক

ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী মারা গেছেন। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বৃহস্পতিবার বিকেল ৫.০৫ মিনিটে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে (এইএমএস) ৯৩ বছর বয়সী এই রাজনীতিকের মৃত্যু হয় বলে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে।

বাজপেয়ীর মৃত্যু সংবাদে গভীর শোক প্রকাশ করে টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুর পর তাঁর শূন্যস্থান পূরণ করা আমাদের কারও পক্ষে সম্ভব নয়। তিনি তিলে তিলে বিজেপিকে গড়ে তুলছেন। বিজেপির বার্তা নিয়ে সারা ভারত ঘুরে বেড়িয়েছেন। যার কারণে আজ বিজেপি এখন দেশের প্রধান শক্তিশালী দল হিসেবে বহু আসন জিতেছে।

এর আগে কিডনি ইনফেকশনসহ একাধিক সংক্রমণের কারণে গত ১১ জুন এআইএমএস হাসপাতালে ভর্তি হন ভারতের এই সাবেক প্রধানমন্ত্রী। গত মঙ্গলবার থেকে তার শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। ফুসফুস ও অন্ত্রে সংক্রমণ ছড়িয়ে পড়ে। ডায়াবেটিসে আক্রান্ত বাজপেয়ীর একটি কিডনি দীর্ঘদিন ধরেই বিকল ছিল। শুধু একটি কিডনি কাজ করছিল। এই পরিস্থিতিতে তার চিকিৎসা আরও জটিল হয়ে ওঠে।

অবস্থার অবনতি হলে হাসপাতালে তাকে দেখতে যান ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহসহ অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত