‘২৫০ কুকুর ছানা হত্যার’ অভিযোগে আটক দুই বানর

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২১, ১৩:৫২

সাহস ডেস্ক
সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রের একটি গ্রামে প্রায় ২৫০টি কুকুর ছানা হত্যার অভিযোগে অবশেষে দুই বানরকে আটক করেছে নাগপুর বন বিভাগ। সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, রাজ্যেটির বীর জেলার মজলগাঁও এলাকার লাভুল গ্রামে গত এক মাসে উঁচু জায়গা থেকে ছুড়ে ফেলে হত্যা করা হয়েছে কুকুর ছানাগুলো। এই কাণ্ড ঘটিয়েছে একদল বানর।

সন্তানকে খুন করেছিল একদল কুকুর! সন্তান হারিয়ে প্রতিশোধ স্পৃহা জেগে উঠেছিল দুটি বানরের। সেই প্রতিশোধ নিতেই প্রায় ২৫০ কুকুরছানাকে খুন করেছে ওই বানর দল। ভারতের মহারাষ্ট্রের বীড় জেলার এই ঘটনা ঘটে। 

তবে কুকুরছানাগুলো হত্যার সঙ্গে জড়িতদের মধ্যে থেকে দুই বানরকে নাগপুর বন বিভাগের একটি দল আটক করেছে বলে জানিয়েছেন বন কর্মকর্তা শচীন কান্দ। বানর দুটি নাগপুরে স্থানান্তরিত করা হচ্ছে। সেখানে কাছের একটি জঙ্গলে ছেড়ে দেওয়া হবে তাদের।

স্থানীয় বাসিন্দারা বলেন, ঘটনার সূত্রপাত মাস খানেক আগে। এলাকার একদল কুকুর একটি বানর ছানাকে হত্যা করেছিল। তার পর থেকেই হত্যার প্রতিশোধ নিতে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে বানরের দলটি। রীতিমতো তাণ্ডব চালাচ্ছে তারা। এলাকায় কুকুর শাবক দেখলেই তুলে নিয়ে যাচ্ছে ও উঁচু জায়গা থেকে ফেলে দিচ্ছে। এরই মধ্যে অন্তত ২৫০টি ছানাকে এভাবে হত্যা করেছে তারা। বানর দলের তাণ্ডবে রীতিমতো আতঙ্কিত এলাকাবাসী।

কয়েকটি ঘটনা ঘটার পরই স্থানীয় বন দপ্তরের দ্বারস্থ হয়েছিল স্থানীয়রা। কিন্তু কোনো লাভ হয়নি। কুকুর ছানাগুলোকে বাঁচাতে এগিয়ে এসেছেন স্থানীয় বাসিন্দারা। চেষ্টা করেছেন তাদের লুকিয়ে রাখার। কিন্তু লাভ হয়নি। উল্টো বানরের দলের হাতে আক্রান্ত হয়েছেন এলাকাবাসী। এখন ওই গ্রামে একটিও কুকুরছানা বেঁচে নেই।

সূত্র: এএনআই

সাহস২৪.কম/এবি.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত