শপথ নিলেন নতুন ইসি

প্রকাশ | ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৩৯

অনলাইন ডেস্ক

সব স্বার্থের উর্ধ্বে থেকে সুষ্ঠুভাবে নির্বাচন আয়োজনের সাংবিধানিক দায়িত্ব পালন করার শপথ নিলেন নতুন নির্বাচন কমিশনের সদস‌্যরা। নূরুল হুদার এই ইসিতে কমিশনার হিসেবে রয়েছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

১৫ ফেব্রুয়ারি (বুধবার) বিকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নতুন ইসির এই সদস‌্যদের শপথ পড়ান।

এর আগে সিইসি নূরুল হুদাসহ নতুন কমিশনের সদস‌্যরা দুপুর ২টা ৫০ এর মধ‌্যেই জাজেস লাউঞ্জে পৌঁছে যান। প্রধান বিচারপতি আসেন ঠিক দুপুর ৩টায়।

প্রধান বিচারপতি প্রথমে শপথ পড়ান সিইসি কে এম নূরুল হুদাকে। সিইসি শপথ নামায় সই করার পর তাকে অভিনন্দন জানান এস কে সিনহা।

এরপর একইভাবে একে একে মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদৎ হোসেন চৌধুরী প্রধান বিচারপতির কাছ থেকে শপথ নেন।

শপথ পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম। নতুন ইসি গঠনের জন‌্য সার্চ কমিটির নেতৃত্ব দেওয়া বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ছাড়াও আপিল বিভাগের বিচারক এবং সুপ্রিম কোর্ট, নির্বাচন কমিশন এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন এ অনুষ্ঠানে।

অথাৎ সাবেক সচিব কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন পাঁচ সদস‌্যের এই কমিশনের অধীনেই আগামী পাঁচ বছর জাতীয় ও স্থানীয় পর্যায়ের সব ভোট হবে। ২০১৯ সালের শুরুতে তাদের অধীনেই হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।