তারেক-মিশুক হত্যায় বাসচালকের যাবজ্জীবন

প্রকাশ | ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:০৫ | আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:১১

অনলাইন ডেস্ক

চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় চুয়াডাঙ্গা ডিলাক্সের বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

২২ ফেব্রুয়ারি (বুধবার) দুপুরে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবীর এ রায় ঘোষণা করেন। 

আদালত চালক জামিরকে ৩০৪ ধারায় অবহেলাজনিত মৃত্যুর জন্য দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীর ঘটনাস্থলেই নিহত হন।

দুর্ঘটনার দুই দিন পর মেহেরপুরের গাংনী থেকে চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের চালক জামির হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। সে সময় জামির সাংবাদিকদের সামনে দাবি করেন, মাইক্রোবাসচালকের দোষেই ওই দুর্ঘটনা ঘটে। তবে যোগাযোগ মন্ত্রণালয়ের তদন্ত প্রতিবেদনে বলা হয়, ওই ঘটনায় দুই চালকেরই গাফিলতি ছিল।

মামলায় রাষ্ট্রপক্ষে তিন পুলিশ সদস্যসহ মোট ২৪ জনের সাক্ষ্য ও জেরার পর গত ১৯ ফেব্রুয়ারি বিচারক রায়ের জন্য ২২ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মানিকগঞ্জ জজ কোর্টের এপিপি আফছারুল ইসলাম। অন্যদিকে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান, আসামিপক্ষের আইনজীবী মাধব সাহা।