আহত গোয়েন্দা প্রধানকে সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে

প্রকাশ | ২৬ মার্চ ২০১৭, ১৩:৫৪

অনলাইন ডেস্ক

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকায় ইসলাম ধর্ম অনুসারীদের ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহল এলাকায় বোমা বিস্ফোরণে গুরুতর আহত র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল আবুল কালাম আজাদকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে। 

রবিবার (২৪ মার্চ) দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার উপপরিচালক মিজানুর রহমান জানান, বর্তমানে তিনি (আবুল কালাম আজাদ) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন। উন্নত চিকিৎসার জন্য এয়ার এ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে পাঠানো হচ্ছে।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান জানান, ‘র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল আবুল কালাম আজাদ এর অবস্থা গুরুতর। এখনও তিনি শঙ্কামুক্ত নন।’

প্রসঙ্গত গত শুক্রবার (২৪ মার্চ) থেকে শুরু হওয়া শিববাড়ির জঙ্গি আস্তানা আতিয়া মহলে অভিযান নিয়ে শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় সেনাবাহিনীর প্রেস ব্রিফিংয়ের স্থলের অদূরে বোমা বিস্ফোরণে আহত হন কালাম আজাদ। আহত অবস্থায় প্রথমে তাকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়। কিন্তু শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় রাতে বিমান বাহিনীর হেলিকপ্টারে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে আসা হয়। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে।

বোমা বিস্ফোরণের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়াও বোমার স্প্লিন্টারের আঘাতে আরও ৩০ থেকে ৪০ ব্যক্তি আহত হয়েছেন। তাদের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।