রাবিতে মুজিবনগর দিবসকে জাতীয়ভাবে পালনের দাবিতে মানববন্ধন

প্রকাশ | ১৭ এপ্রিল ২০১৭, ২০:২৭

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। দিবসটিকে জাতীয় দিবস ঘোষণার দাবিতে ক্যাম্পাসে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করে করেছে মেহেরপুর ছাত্র উন্নয়ন সংঘ।

এছাড়া সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট চিন্তক-গবেষক-লেখক অধ্যাপক সনৎকুমার সাহা। একই সময়ে মুজিবনগর দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সের কনফারেন্স কক্ষে মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করে পাঠক ফোরাম। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবির সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল খালেক।

দিবসটি উপলক্ষে বেলা সাড়ে ১২টায় দলীয় টেন্ট থেকে র‌্যালি বের করে রাবি শাখা ছাত্রলীগ। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি আনিকা ফারিহা জামান, রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

এ সময় উপস্থিত ছিলেন- রাবি ছাত্রলীগের সহসভাপতি সৈকত হোসাইন, হাবিবুল্লাহ নিক্সন, যুগ্ম-সম্পাদক ফয়েজ আহমেদ, মামুন শেখ, শাহিনুল সরকার, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রাজুসহ শতাধিক নেতাকর্মী।