ইসলামিক ফোরাম গঠনের কথা ভাবছে আ.লীগ

প্রকাশ | ২৩ মে ২০১৭, ১১:২৮

অনলাইন ডেস্ক

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ একটি পৃথক ইসলামিক ফোরাম গঠন করার কথা ভাবছে। রাজধানীর ধানমণ্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২২ মে (সোমবার) বর্ধিত অংশে নির্বাচন পরিচালনা কমিটির কার্যালয়ে এ বিষয়ে সম্পাদক ণ্ডলীর জরুরি সভায় প্রাথমিক আলোচনা হয়েছে। এতে দলীয় নেতাদের মধ্যে এ বিষয়ে মতবিরোধ দেখা দেয়। সেকারণে আলোচনা চূড়ান্ত রূপ ধারণ করেনি। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় উপস্থিত নেতারা এ বিষয়ে দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অপেক্ষায় থাকার অভিপ্রায়ে সভা শেষ হয়।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানিয়েছেন,এবিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আইনজীবীদের একটি পৃথক ফোরাম করতে আমরা সমর্থ হয়েছি। আমার মনে হয় ইসলামী একটি ফোরামও প্রয়োজন হয়ে পড়েছে। সামনে রমজান মাস তখন ইসলামিক বিভিন্ন অনুষ্ঠান ওই ফোরাম গঠন করে করা যাবে।

কাদের বলেন, আমরা গতানুগতিক ফোরাম দাঁড় করাব না। আমাদের আদর্শ ধারণ করেন এমন আলেম ওলামা নিয়ে এই প্ল্যাটফর্ম করা যেতে পারে।

এদিকে দলটির সাধারণ সম্পাদককের এমন প্রস্তাবের সঙ্গে দ্বিমত পোষণ করেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ ও অর্থ-পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মন্সি। তারা বলেন, আওয়ামী লীগ যেহেতু অসাম্প্রদায়িক রাজনৈতিক দল সেখানে পৃথক ফোরাম কতখানি যুক্তিযুক্ত তা ভেবে দেখা দরকার। তাছাড়া দলের ধর্মবিষয়ক সম্পাদক একটি পদ রয়েছে। এ পদের দায়িত্বে যিনি আছেন তিনি ইসলামিক কার্যক্রমগুলো সম্পাদন করতে পারেন।