সাভারে জঙ্গি আস্তানা থেকে নারী ও ২ শিশু উদ্ধার

প্রকাশ | ২৭ মে ২০১৭, ১১:৫২

অনলাইন ডেস্ক

সাভারের নামাগেন্ডা এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা ৫তলা ভবন থেকে এক নারীকে আটক ও দুই শিশুকে উদ্ধার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। পরে তাদের স্থানীয় কাউন্সিলর আয়নাল হকের জিম্মায় দেওয়া হয়েছে। 

পুলিশের দাবি, অভিযানের আগে পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই বাড়ির জানালা কেটে জঙ্গি মনির ও অন্য  আরও এক জঙ্গি পালিয়ে যায়।

এবিষয়ে সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহবুবুর রহমান বলেন, বাড়িটি থেকে এক নারীকে আটক করা হয়েছে। এছাড়া দুই শিশুকে উদ্ধার করা হয়। ওই বাড়িতে জঙ্গি মনির ও তার এক সহযোগী থাকতো। তারা পুলিশের উপস্থিতি টের পেয়ে কক্ষের জানালা কেটে পালিয়ে গেছে।

সাভারে কয়েকটি বাড়ি ঘেরাও বিষয়ে এএসপি বলেন, উদ্ধার হওয়া নারীর কাছ থেকে তথ্য পেয়ে ওই বাড়ির প্রায় দুইশ গজ দূরে থাকা অন্য একটি বাড়িতে অভিযান শুরু হয়েছে। ৬তলা ওই বাড়ির দ্বিতীয় ও নিচতলায় অভিযান চলছে।

সিটিটিসির একটি সূত্র জানায়, সাকিব নামে একজনের নির্মাণাধীন ৬তলা ভবনের দ্বিতীয় তলা থেকে বিস্ফোরক, জিহাদি বই, ২টি ল্যাপটপ পাওয়া গেছে। পুলিশ যাওয়ার আগেই সন্দেহভাজনরা পালিয়ে গেছে।

এর আগে ২৬ মে (শুক্রবার) সন্ধ্যার পর ৫তলার ওই বাড়িটির নিচতলায় জঙ্গিবিরোধী অভিযান শুরু করে সিটিটিসির একটি ইউনিট।