আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ১২

প্রকাশ | ২৮ মে ২০১৭, ১৫:১৮

অনলাইন ডেস্ক

ফরিদপুরের সালথা উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১২ জন। সংঘর্ষে নিহত ব্যক্তির নাম ছরো মাতুব্বর (৩৫)। তার বাড়ি লক্ষণদিয়া গ্রামে।

২৮ মে (রবিবার) সকাল ৯টায় উপজেলার গট্টি ইউনিয়নের লক্ষণদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষের সময় ঘরবাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটনা ঘটালে পুলিশ এসে লাঠিপেটা, কাঁদানে গ্যাস ও গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসী জানান, আওয়ামী লীগ-মনোনীত গট্টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়ারম্যান হাবিবুর রহমানের সঙ্গে আওয়ামী লীগের সমর্থক হাফিজুর রহমান মাতুব্বরের বিরোধ ছিল। হাফিজুরের বাবা তেহারউদ্দিন মাতুব্বর উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ছিলেন। গত বছর তিনিও প্রতিপক্ষের হামলায় নিহত হন।

সালথা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফারেকুজ্জামান জানান, হাবিবুর রহমান আওয়ামী লীগ-মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচিত। তার সঙ্গে আওয়ামী লীগের প্রয়াত নেতা তেহারউদ্দিনের ছেলে হাফিজুরের বিরোধ ছিল।

প্রত্যক্ষদর্শীরা বলেন, ২৭ মে (শনিবার) রাত থেকেই ওই গ্রামে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছিল। ২৮ মে (রবিবার) সকাল আনুমানিক নয়টায় দেশীয় অস্ত্র নিয়ে দুই পক্ষের সমর্থকেরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দেশীয় অস্ত্রের আঘাতে ইউপির চেয়ারম্যান হাবিবুর রহমানের সমর্থক ছরো মাতুব্বর নিহত হন। এতে কমপক্ষে আরও ১৫ জন আহত হয়েছেন।

সালথা থানার উপপরিদর্শক (এসআই) জিল্লুর রহমান বলেন, পুলিশ লাঠিপেটা করে সংঘর্ষ থামাতে ব্যর্থ হয়ে পরে কাঁদানে গ্যাস ও গুলি ছোড়ে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।