নিহত পুলিশ পরিদর্শকের ময়নাতদন্ত সম্পন্ন

প্রকাশ | ২০ মার্চ ২০১৮, ১৩:২৮

অনলাইন ডেস্ক

মিরপুরের মধ্য পীরেরবাগে অস্ত্র উদ্ধার অভিযানে সন্ত্রাসীদের গুলিতে নিহত পুলিশ পরিদর্শক জালাল উদ্দিনের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২০ মার্চ) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে তার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়। 

জানা গেছে, গতকাল রাতে মিরপুরের পীরেরবাগ এলাকায় ডিবির পল্লবী জোনাল টিমের একটি দল অবৈধ অস্ত্র উদ্ধারে যায়। সেখানে  সন্ত্রাসীরা গুলি চালালে পরিদর্শক জালাল মাথায় গুলিবিদ্ধ হন। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, মধ্য পীরেরবাগের তিনতলা একটি বাড়িতে রাত সাড়ে  ১০টা থেকে ১১টার মধ্যে অভিযান চালানো হয়। কয়েকজন সন্ত্রাসী সেখানে অবৈধ অস্ত্র জড়ো করেছে এমন খবর পেয়ে পুলিশ অভিযান  চালায়। অভিযান শুরুর পর সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হন পরিদর্শক  জালাল।

গোলাগুলির একপর্যায়ে সন্ত্রাসীরা বাড়ির পেছন দিক দিয়ে পালিয়ে যায় বলেও জানান ডিএমপি কমিশনার।

আছাদুজ্জামান মিয়া বলেন, বাড়িটিতে থাকা লোকজন সন্ত্রাসী নাকি কোনো জঙ্গিগোষ্ঠীর সদস্য, এখনই বলা যাচ্ছে না। বাড়িতে  অস্ত্র-গোলাবারুদ পাওয়া যায়নি। পুরো ভবন ও আশপাশে তল্লাশি চলছে। জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে। তল্লাশি  শেষে পুরো ঘটনা পুলিশ জানাবে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি সূত্র জানিয়েছে, মাসখানেক আগে মিরপুর পীরেরবাগ এলাকা থেকে দুই সার্জেন্টের সরকারি অস্ত্র  খোয়া যায়। সেই অস্ত্র উদ্ধার করতেই এ অভিযান চালানো হচ্ছিল। গোলাগুলির খবর পেয়ে সোয়াট সদস্যরাও সেখানে যান।

সাহস২৪.কম/রনি/মশিউর