ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৮০ কিমি পর্যন্ত যানজট

প্রকাশ | ১২ মে ২০১৮, ১৪:০৪

অনলাইন ডেস্ক

ফেনী শহরের ফতেহপুরে রেলওয়ের ওভারপাসের নির্মাণ কাজের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গত তিনদিন ধরে লাগাতার যানজট চরম আকার ধারণ করেছে। এ কারণে ঢাকা থেকে ফেনী পৌঁছাতে ৩/৪ ঘণ্টা সময়ের জায়গায় লাগছে ১৫-১৭ ঘণ্টারও বেশি। বৃহস্পতিবার (১০ মে) সকাল থেকে মহাসড়কটির চারটি লেন বন্ধ হয়ে আটকা পড়ে হাজার হাজার যানবাহন। রাতদিন মহাসড়কে আটকা পড়া যাত্রীরা পোহাচ্ছেন অবর্ণনীয় দুর্ভোগ।

এদিকে যানজট এড়াতে কুমিল্লা দিয়ে লাকসাম-সোনাইমুড়ি-চৌমুহনী হয়ে মাঝেমাঝে কিছু যান চলাচল করলেও সেই সড়কেও যানজট ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার শুরু হওয়া যানজট শুক্রবারের পর শনিবার সকালেই একদিকে চট্টগ্রামের সীতাকুণ্ড ও অপরদিকে কুমিল্লা পর্যন্ত ছড়িয়ে পড়েছে।

এ পরিস্থিতিতে যাত্রী ও পরিবহন চালক, হেলপারদের সহযোগিতার জন্য সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধি ও জনসাধারণের প্রতি আহ্বান জানান ফেনীর পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার। পাশাপাশি কেউ যেন অপ্রীতিকর ঘটনার সম্মুখীন না হন সে ব্যাপারেও সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানান তিনি।

এদিকে ফেনীর জেলা ট্রাফিক ইন্সপেক্টর মীর গোলাম ফারুক জানান, ভয়াবহ এ যানজট পরিস্থিতি সামাল দিতে ট্রাফিক ও হাইওয়ে পুলিশ সদস্যরা রীতিমত হিমশিম খাচ্ছেন। পুলিশ সারাক্ষণ রাস্তায় টহল দিচ্ছে। যে অংশে গাড়ি চলছে না, সেখানেও নিরাপত্তায় পুলিশ নিয়োজিত রয়েছে।

সাহস২৪.কম/তানভীর/আল মনসুর