সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত

প্রকাশ : ২৬ মার্চ ২০১৯, ১১:১৪

সাতক্ষীরা প্রতিনিধি

যথাযথ মর্যাদা, বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা করা হয়। সকাল ৮টায় সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল ও জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান সাতক্ষীরা স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা অবমুক্ত করে আনুষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করেন।

সকাল ৮টা ১৫ মিনিটে সারা দেশব্যাপী একযোগে জাতীয় সংগীত পরিবেশিত হয়। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. রফিকুল ইসলাম, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুতমিশ, জেলা পুলিশ সুপার পত্মী মিসেস আকিদা রহমান নিলা, সিনিয়র সহকারি পুলিশ সুপার হুমাউন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মো. বদিউজ্জামান, সদর সার্কেল মেরিনা আক্তার, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এস.এম আফজাল হোসেন, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল মামুন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এ.কে.এম আনিছুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মীর মাহমুদ হাসান লাকী, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলুসহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকতাবৃন্দ।

পরে পুলিশ, বিএনসিসিসহ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমম্বয়ে ৩৪টি দল দৃষ্টি নন্দন মার্চপাস্ট, শরীরচর্চা প্রদর্শনী ও ডিসপ্লে প্রদর্শন ও পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া সাতক্ষীরা স্টেডিয়ামে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচী পালন করা হয়। শহীদ আব্দুর রাজ্জাকের মাজার জিয়ারতসহ অন্যান্য শহীদ মুক্তিযোদ্ধাদের মাজার জিয়ারত করা হয়, জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌরসভা দিঘীতে ছোট বড় সকলের জন্য সাঁতার প্রতিযোগীতা, হাঁসধরা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়া বিকালে সাতক্ষীরা স্টেডিয়ামে ভলিবল প্রতিযোগিতা ও কাবাডি প্রতিযোগিতা, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের আলোচনা সভা ও ক্রীড়া অনুষ্ঠান, সৌখিন ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পুরস্কার বিতরনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত