ঢামেকে করোনা ইউনিট চালু

প্রকাশ : ০৩ মে ২০২০, ০২:৩১

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্তদের পরীক্ষাসহ চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ইউনিট চালু করা হয়েছে। রাত নয়টা পর্যন্ত মোট ১৪ জন রোগী ভর্তি রয়েছে ঢামেকের এই করোনা ইউনিটে।

শনিবার (২ মে) থেকে ঢামেক হাসপাতালে করোনা ইউনিটটি চালু করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালটির আবাসিক চিকিৎসক ডা. মো. আলাউদ্দিন জানান, হাসপাতালের বার্ন ইউনিটকে করোনা ইউনিটের জন্য প্রস্তুত করা হয়েছে। এখন থেকে এই ইউনিটেই করোনাভাইরাসের পরীক্ষা করা হবে। এখানে করোনা উপসর্গ নিয়ে যেসব রোগী আসবে প্রথমে তাদের পরীক্ষা-নিরীক্ষার পরে এখানেই আইসোলেশন ওয়ার্ডে রাখা হবে। আইসিইউ, এইচডিইউসহ সব ব্যবস্থা রয়েছে।

এর আগে গত ১০ এপ্রিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (হাসপাতাল) মো. সিরাজুল ইসলামের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় ঢাকা মহানগরীতে কোভিড-১৯ হাসপাতাল সম্প্রসারণের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে এবং ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে নির্ধারিত করা অপরিহার্য হয়ে পড়েছে। এমতাবস্থায় ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের বর্তমান রোগীদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নবনির্মিত ভবনে স্থানান্তর করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত