মোদী বিরোধী সমাবেশে বাধা দেয়ার হুমকি ছাত্রলীগের

প্রকাশ : ১৮ মার্চ ২০২১, ১৯:১১

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদে আগামীকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে প্রতিবাদী সমাবেশের ডাক দিয়েছে প্রগতিশীল ছাত্র সংগঠন গুলো। তবে রাজুতে সমাবেশ করতে আসলে তাদের কলিজা টেনে ছিঁড়ে ফেলার হুমকি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সুনামগঞ্জের সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঢাবির রাজু ভাস্কর্যের সামনে প্রতিবাদী সমাবেশ করে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংঘটিত সাম্প্রতিক সন্ত্রাসের সাথে জড়িত সকলের গ্রেপ্তার ও বিচারের দাবিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম সংগঠনগুলোকে শিবিরের এজেন্ট আখ্যা দিয়ে সনজিত বলেন, যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রের প্রধানরা আসছেন, তখন তারা বিভিন্ন ধরণের পায়তারা করছে। তারা নাকি আগামীকাল রাজু ভাস্কর্যে সমাবেশ করবে। কালকে দেখা হবে তাদের সাথে, তাদের কলিজা টেনে ছিঁড়ে ফেলা হবে। এই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দেখে নিবে তারা কিভাবে এখানে সমাবেশ করে। আমরা তাদেরকে ওপেন চ্যালেঞ্জ ছুড়ে দিলাম, তারা নয়টি সংগঠন কেন ৯০ হাজার সংগঠনও যদি এসে রাজু ভাস্কর্যের সমাবেশ করতে পারে তাহলে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগে দ্বিতীয় পালন করবো না।

সমাবেশে বামপন্থী সংগঠনগুলোর দিকে ইঙ্গিত করে সাদ্দাম বলেন, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন ও স্বাধীকার আন্দোলনসহ সকল আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে তারা আন্দোলন, সংগ্রাম করেছে। কিন্তু আজ দেশে সাম্প্রদায়িক হামলা হচ্ছে তার বিরুদ্ধে কথা না বলে মুখে কুলুপ এঁটে দিয়ে ভিনদেশের সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কথা কথা বলতেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত