সিলেটে ডিজিটাল নিরাপত্তা আইনে নূরের বিরুদ্ধে আরেক মামলা

প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ০০:৪৮

সাহস ডেস্ক

ফেসবুক লাইভে ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে সিলেটে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ।

সোমবার (১৯ এপ্রিল) বিকালে সিলেট মহানগর ছাত্রলীগ নেতা কিশোর জাহান সৌরভ বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কোতোয়ালি মডেল থানায় এ মামলা দায়ের করেছেন।

এস এম আবু ফরহাদ বলেন, নূরের বিরুদ্ধে একটি এজাহার দেয়া হয়েছে। আমরা তা আমলে নিয়েছি। অভিযোগ তদন্ত করে দেখা হবে।

মামলার বিষয়ে কিশোর জাহান সৌরভ থানা প্রাঙ্গণে সাংবাদিকদের বলেন, ‘ডাকসুর সাবেক ভিপি নূর সম্প্রতি ফেসবুক লাইভে আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান হতে পারেন না, প্রকৃত মুসলমান কেউ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকতে পারেন না’ এমন একটি বক্তব্য দিয়েছেন। যে বক্তব্যে আমরা যারা আওয়ামী লীগ এবং ছাত্রলীগের সঙ্গে জড়িত তারা খুবই ব্যথিত হয়েছি এবং ক্ষুব্ধ হয়েছি। তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতেই এই মামলা দায়ের করা হয়েছে।

এর আগে গত ১৪ এপ্রিল নিজের ফেসবুক পেজে লাইভে এসে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর বলেন, আওয়ামী উগ্রবাদীরা আলেম ওলামাদের নিয়ে যে বিদ্বেষ ছড়াচ্ছে, ফেসবুকে লেখালেখি করছে এবং তাদের চরিত্র হননের চেষ্টা করছে তারা কখনও মুসলমান হতে পারে না। এদের কোনো ঈমান নেই। প্রকৃত পক্ষে এরা একটাও ঈমানদার না। কোনো প্রকৃত মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। আওয়ামী লীগকে সমর্থন করতে পারে না। মুসলমানদের উচিত আওয়ামী লীগ ত্যাগ করা।

একই ঘটনায় শনিবার ঢাকার শাহবাগ থানায় নূরের বিরুদ্ধে আরেকটি মামলা করেন এক যুবলীগ নেতা।

ফেসবুকে এমন মন্তব্য প্রসঙ্গে নুরুল হক নূর বলেন, রাজনৈতিক নেতা হিসেবে আমরা অনেক কথা বলি৷ সে জায়গা থেকে আমি এ ধরনের কথা বলেছিলাম। আমার মনে হয় না, সে লাইভে আইন-শৃঙ্খলা বিরোধী বা কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এ রকম কোনো কথা বলেছি। তারপরও আমার কথায় কেউ কষ্ট পেয়ে থাকলে পরের আরেকটি লাইভে আমি ক্ষমাও চেয়েছি। এরপর আর এ বিষয় নিয়ে তো কিছু করার থাকে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত