বোদায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু

প্রকাশ | ৩০ এপ্রিল ২০২১, ১৭:৩১

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ের বোদা উপজেলায় পান্না বেগম (২০) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন আত্মহত্যার কথা বললেও নিহতের বাবার অভিযোগ তাকে গলাটিপে হত্যার করা হয়েছে।

বৃহম্পতিবার (২৯ এপ্রিল) বিকেলে উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের সমসের নগড় এলাকায় এই ঘটনাটি ঘটে। পান্না একই এলাকার মালেকের স্ত্রী এবং সে ধইনপুকুর আদর্শগ্রামের রুহুল আমিনের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে পান্নাকে তার স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পান্নাকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে লাশের প্রাথমিক সুরতহাল করে। এদিকে শ্বশুর বাড়ির লোকজনেরা জানান, পান্না ঘরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

নিহতের স্বামী মালেক বলেন, কোন কারণ ছাড়াই পান্না গলায় ফাঁস লাগায়। কোন কিছু না বুঝে তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

এদিকে নিহতের বাবা রুহুল আমিন অভিযোগ করে বলেন, আমার মেয়েকে বৃহস্পতিবার সকালে স্বামী মালেক ও শ্বাশুরি মালেকা মারধোর করে। এসময় মামা শ্বশুরের ছেলে আলাল ও দুলাল তার গলা টিপে ধরে। বিষয়টি সকালেই ফোন দিয়ে মেয়ে জানায়। পরে দুপুরে মেয়ের শ্বশুর বাড়িতে গিয়ে বিষয়টি মিটমাট করে তার স্বামী ও শ্বাশুরির হাতে তুলে দিয়ে বাড়ি ফিরি। এর মাঝে দুপুরের পর জামাই মালেক ফোন দিয়ে আমাকে হাসপাতালে আসতে বলে। হাসপাতালে এসে জানতে পারি মেয়ে নাকি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তবে আমি আমার মেয়ের গলা টেপা হয়েছে যে গলায় নখের দাগ দেখেছি। তাকে গলাটিপে হত্যা করা হয়েছে। তার স্বামী, শ্বাশুরি ও আলাল, দুলাল হত্যা করে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। আমার মেয়েকে হত্যা করায় এর সুষ্ঠু তদন্ত চেয়ে বিচার চাই।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, এখন কিছু বলা না গেলেও ময়নাতদন্তের রিপোর্টে বিস্তারিত জানা যাবে। এ ঘটনায় একটি অপ-মৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।