ছিন্নমূল শিশুদের সাথে ইসাবেলা ফাউন্ডেশনের শোক দিবস পালন

প্রকাশ : ১৫ আগস্ট ২০২১, ১৮:১০

সাহস ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকীতে ছিন্নমূল পথশিশুদের মধ্যে বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করে ইসাবেলা ফাউন্ডেশন। ধানমণ্ডি যুবলীগের যুগ্ম-আহবায়ক আহাদ হোসেন সোহাগের সহযোগীতায় এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পানি সম্পদ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কবির বিন আনোয়ার।

আজ রবিবার (১৫ আগষ্ট) রাজধানীর সদরঘাটস্থ নদীবন্দরের সম্মূখে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও সাজেদা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে নির্মিত ভবনে জাতির এ শোক দিবস পালিত হয়।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ৪১ নং ওয়ার্ড কাউন্সিলর সরোয়ার হোসেন আলো, ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফ হোসেন ছোটন এবং ধানমন্ডি আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ন-আহবায়ক আহাদ হোসেন সোহাগ। 

আয়োজনে ছিন্নমূল শিশুদেরকে জাতির ইতিহাস ও ঐতিহ্যের সাথে পরিচয় করিয়ে দিতে বঙ্গবন্ধুর জীবনীর উপর একটি ভিডিও প্রদর্শিত হয়।

আয়োজকরা মনে করেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত বিনির্মাণ করবে। জাতির এই মহানায়কের জীবনের বিষ্ময়কর অধ্যায়গুলো এই শিশুদের এখন থেকে দেখে দেখে বড় হওয়া সময়ের প্রয়োজন। বঙ্গবন্ধুর সততা, নিষ্ঠা, সিদ্ধান্ত গ্রহণের দৃঢ়তা এবং জীবন ও জাতীয় সংগ্রামে তাঁর ভূমিকা আজকের শিশুদের বেড়ে উঠার পাথেয়। তাই জাতির পিতার জীবনবোধ তাদের মধ্যে তুলে ধরা খুবই প্রয়োজন।

প্রধান অতিথির বক্তব্যে জাতির পিতার ৪৬তম শাহাদাত বার্ষিকীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে কবির বিন আনোয়ার বলেন,বঙ্গবন্ধু না থাকলে আজকে এই স্বাধীন দেশে প্রাণ খুলে নিঃশ্বাস নেয়া সম্ভব হতো না। তাঁর দৃঢ়তা, নিষ্ঠা, সিদ্ধান্তে অটল থাকাই আমাদের আজকের এই সবুজ ভূখণ্ড। 

আয়োজনের বিষয় উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতার সংগ্রাম ও চেতনা যুগ থেকে যুগান্তরে ছড়িয়ে দেওয়া সময়ের দাবি। আজকের এই শিশুরাই আগামী দিন বিভিন্ন বড় বড় স্থানে যাবে। বঙ্গবন্ধুর জীবন-দর্শন থেকে শিক্ষা নিয়ে মানুষের মত মানুষ হয়ে গড়ে উঠবে। বঙ্গবন্ধুর মত বুক ফুলিয়ে এগিয়ে যাবে এক সমৃদ্ধ জীবনের দিকে। এই প্রত্যাশা থেকেই আজকের এ আয়োজন।  

শোক দিবসের এই আয়োজনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাহী সদস্য আরিফুর রহমান আরিফ। অন্যান্যদের মধ্যে ছিলেন- ৩৪, ৩৫, ৩৬, ৩৭, ৩৮, ৪১, ৪৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ, সাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রলীগের সদস্য রাশেদুল হাসান রনি, একই শাখার সাবেক শিক্ষা সম্পাদক তোফায়েল আহমেদ প্রমূখ।

সবশেষে ছিন্নমূল পথশিশুদের মধ্যে বস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করে আয়োজনের সমাপ্তি ঘোষণা করেন ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ার।

সাহস২৪.কম/এসটি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত