চাঁপাইনবাবগঞ্জ

বিদ্যুতের প্রিপেইড মিটার প্রতিস্থাপনের প্রতিবাদে নাগরিক কমিটি

প্রকাশ : ২০ আগস্ট ২০২১, ১৯:৫১

চাঁপাইনবাবগঞ্জে কোনো নোটিশ, গণশুনানী বা সুনির্দিষ্ট কারণ ছাড়াই বৈদ্যুতিক প্রিপেইড মিটার স্থাপনের ঘোষণার প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগষ্ট) বিকেলে শহরের নিমতলা কেন্দ্রীয় ঈদগাহে চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় নেসকোর (বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ) প্রিপেইড মিটার স্থাপনের ঘোষণার প্রতিবাদ করে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানানো হয়।

বক্তরা নেসকোর এ সিদ্ধান্তকে হটকারী ও বর্তমানে জেলার আর্থসামাজিক প্রেক্ষাপটে বাস্তবসম্মত নয় বলে দাবি করেন। বিভিন্ন যুক্তি তুলে ধরে বক্তরা এ সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য নেসকোর প্রতি আহব্বান জানান।

সভা শেষে শহরের বিভিন্ন মোড়ে মোড়ে গণসংযোগ ও আগামী ২৩ আগষ্ট (সোমবার) জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন ও স্মারকলিপি পেশ কর্মসূচী ঘোষণা করা হয়।

এদিকে নাগরিক কমিটির আন্দোলনের ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ নেসকো-১ নির্বাহী প্রকৌশলী অলিউল আজিম বলেন, প্রিপেইড মিটার স্থাপনের সিদ্ধান্তটি সরকারের। এছাড়া দু'মাস আগে জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলার বিভিন্ন স্তরের জনপ্রতনিধি ও শ্রেণি-পেশার মানুষকে নিয়ে এ সিদ্ধান্ত বাস্তবায়ন নিয়ে সভা হয়।

তিনি বলেন, এ ধরণের মিটার গ্রাহকের কোন ধরণের হয়রানির কারণ হবে না। এর সুবিধাগুলো প্রচার করা হচ্ছে। এছাড়া এ ব্যাপারে আলোচনার দ্বার খোলা আছে বলেও জানান প্রকৌশলী আজিম।

সভায় বক্তব্য দেন- নাগরিক কমিটির সদস্য সচিব মনিরুজ্জামান মনির, উপদেষ্টা এড. আবু হাসিব, সদস্য আবু হেনা বাবলু, আব্দুস সালাম খান, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক হোসেন, সোহরাব হোসেন, সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, যুবনেতা আব্দুল মজিদ ও লেনিন প্রামানিক, সাবেক পৌর কাউন্সিলর জার্জিস আলী ও মুকুল আলী প্রমুখ। এছাড়া সভায় যোগ দেন বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত