চাঁপাইনবাবগঞ্জ

বিদ্যুতের প্রি-পেমেন্টে মিটার প্রতিস্থাপন, স্মারকলিপি দিলো নাগরিক কমিটি

প্রকাশ : ২৩ আগস্ট ২০২১, ১৭:১৩

চাঁপাইনবাবগঞ্জ জেলায় বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ (নেসকো) কর্তৃক স্মার্ট প্রি-পেমেন্ট মিটার প্রতিস্থাপনের প্রতিবাদে মানববন্ধন ও জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন জেলার বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা।

সোমবার (২৩ আগস্ট) চাঁপাইনবাবগঞ্জ নাগরিক কমিটির আহব্বানে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বক্তরা বলেন, জনগণের সাথে কোন ধরনের আলোচনা বা গণশুনানী ছাড়াই নেসকো স্মার্ট প্রি-পেমেন্ট মিটার প্রতিস্থাপনের কাজ শুরু করেছে। এমনকি দেয়াও হয়নি কোনো নোটিশ। অনেক স্থানে গ্রাহকের অজান্তেই এ ধরনের মিটার স্থাপনের অভিযোগও রয়েছে। এর সুবিধা অসুবিধা সবিস্তারে জানানো হয়নি নাগরিকদের।

বক্তরা বলেন, প্রথমে জেলা সদরে সকল সরকারী বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে এসব মিটার প্রতিস্থাপন করা হোক। এছাড়া করোনা পরিস্থিতিতে জনগণের সামর্থ্য বিবেচনায় ৫ শতাংশ রিবেট দেয়া হোক। এছাড়া কেউ এ ধরনের মিটার নিতে না চাইলে তাকে যেন ভুল বুজিয়ে বা জোর করে চাপিয়ে দেয়া না হয়।

মানববন্ধন শেষে নাগরিক কমিটি নেতৃবৃন্দ জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করলে তিনি দ্রুত বিষয়টি নিয়ে আলোচনা করা হবে বলে জানান।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ নেসকো-১ নির্বাহী প্রকৌশলী আলিউল আজিম সাহস২৪ কে বলেন, এই মিটার স্থাপনের সিদ্ধান্ত সরকারী। মিটারের বিভিন্ন গুনাগুন তুলে ধরে তিনি বলেন, প্রায় দু'মাস পূর্বে এ ব্যাপারে জেলা প্রশাসকের সভাপতিত্বে জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সমন্বয়ে সভা হয়েছে। প্রয়োজনে আবারও আলোচনা করা হবে।

প্রতিবাদী এ সভায় বক্তব্য দেন নাগরিক কমিটি আহব্বায়ক সৈয়দ আহমেদ হোসেন বাদশা, সদস্য সচিব মনিরুজ্জামান মনির, সদস্য আব্দুল মজিদ, জেষ্ঠ্য সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, রফিকুল ইসলাম, আলমগীর হোসেন, লেনিন প্রামানিক, শাহনেওয়াজ দুলাল, সাবেক পৌর কাউন্সিলর শাহনেওয়াজ খান সিনা, দুলাল আলী, জার্জিস আলী প্রমুখ।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত