বসিলায় জঙ্গি আস্তানায় অভিযান, আটক শীর্ষ জেএমবি নেতা

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৯

সাহস ডেস্ক

রাজধানীর মোহাম্মদপুর এলাকার বসিলায় জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র ও বিস্ফোরকসহ জেএমবির স্থানীয় এক শীর্ষ নেতাকে আটক করেছে র‍্যাব। গত ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর এলাকা থেকে গ্রেপ্তার হওয়া ৪ জন জঙ্গির দেওয়া তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয়।

অভিযানে আস্তানাটি থেকে পিস্তল, গুলি, নগদ পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেটপ্রুফ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়েছে। আটক জঙ্গির নাম এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টার।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বসিলার জঙ্গি আস্তানার অভিযান শেষে র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সাংবাদিকদের এসব তথ্য জানান।

র‍্যাব পরিচালক জানান, ময়মনসিংহ থেকে গ্রেপ্তার জেএমবির ৪ সদস্যকে জিজ্ঞাসাবাদ করে এই বসিলার জঙ্গি আস্তানা সন্ধান পাওয়া যায়। গ্রেপ্তার জঙ্গিরা জিজ্ঞাসাবাদে বসিলা থেকে আটক জঙ্গির বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছিল র‍্যাবকে। এসব তথ্যের ভিত্তিতে র‍্যাব ঢাকার বাহিরে জামালপুর ও রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান চালায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে মধ্য রাত থেকে ঘিরে রেখে বসিলার জঙ্গি আস্তানাটিতে অভিযান চালানো হয়।

তিনি জানান, আস্তানা থেকে আটক জঙ্গিকে র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া সে জেএমবির কোন পর্যায়ের সদস্য তা জিজ্ঞাসাবাদ শেষে জানা যাবে।

তিনি আরো বলেন, বাসার দারোয়ান ও আটক জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে গত ২ সেপ্টেম্বর ভবনটির দোতলায় একটি ফ্ল্যাট ভাড়া নেয়। বাসা ভাড়া নেওয়ার সময় প্রিন্টিং প্রেসে কাজ করার কথা বলেছিল। বাসা ভাড়ার সময় ৫ হাজার টাকা অগ্রিম দিয়েছিল। এক সপ্তাহের মধ্যে পরিবারের লোকজন আসলে জাতীয় পরিচয়পত্র দেবে এমন শর্তে বাসাটি ভাড়া নেয় আটক জঙ্গি ও আরেক জন। বাসাটিতে আরও দুই জন লোকের আসা-যাওয়া ছিল। তারা গতকাল বাসা থেকে বের হয়ে যায়। আর আসেনি।

সাহস২৪.কম/জেএস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত