হাইকোর্টে ক্ষমা চাইলেন দুই বিচারক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৬

সাহস ডেস্ক

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণিকে দফায় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেওয়া দুই বিচারক ( দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম) উচ্চআদালতে লিখিতভাবে ক্ষমা চেয়েছেন। 

বুধবার (১৫ সেপ্টেম্বর) হাইকোর্টে ক্ষমা চেয়ে লিখিত বক্তব্যে তারা জানান, অসাবধানতাবশত ভুল হয়েছে। ভবিষ্যতে রিমান্ড আদেশ দেওয়ার ক্ষেত্রে আরও সতর্ক হওয়ার প্রতিশ্রুতি দেন দুই বিচারক। পাশাপাশি অভিযোগ থেকে অব্যাহতি চান তারা। তবে দুই বিচারকের ব্যাখ্যায় সন্তুষ্ট হননি হাইকোর্ট। 

আদালত বলেছেন, হাইকোর্টকে অবজ্ঞা করেছেন দুই বিচারক। বিষয়টি নিয়ে ফের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। এ বিষয়ে পরবর্তী আদেশের দিন ধার্য করা হয়েছে ২৯ সেপ্টেম্বর।

এই বিষয়ে গণমাধ্যম জানতে চাইলে হাইকোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইয়াহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান বলেন, ‘ক্ষমা চাওয়ার আবেদনের কোনও কপি আমরা এখনও পাইনি। না দেখে বলতে পারছি না।’

খোঁজ নিয়ে জানা যায়, দুই বিচারকের ব্যাখ্যাসংক্রান্ত আবেদন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে পৌঁছেছে গতকাল মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর)। আজ সেটি আদালতে জমা দেয়া হবে।

গত ১৯ আগস্ট রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পরীমণির তৃতীয় দফা রিমান্ড মঞ্জুর করেন আদালত। সিআইডির আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত পরীমণির একদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে পরীমণিকে প্রথম দফায় চার দিন ও দ্বিতীয় দফায় দুদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে সিআইডি।

উল্লেখ্য, গত ৪ আগস্ট পরীমণিকে বনানীর বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তিনদফা রিমান্ড ও কারাভোগের পর গত ১ সেপ্টেম্বর জামিনে মুক্তি পান তিনি।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত