ভোটের আগেই ৪৩ ইউপিতে আ’লীগের জয়

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৭

সাহস ডেস্ক

প্রথম ধাপে বন্ধ হয়ে যাওয়া ১৬০টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণ আগামীকাল সোমবার। তবে ভোটের আগেই ৪৩টি ইউপি নির্বাচনে জিতে গেছে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থীরা। বাগেরহাট, চট্টগ্রাম ও খুলনার এই ৪৩টি ইউপি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা।

বাগেরহাট জেলার ৬৬টি ইউপির মধ্যে ৩৮টিতে ছিলো না আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী। এছাড়া বাকি ২৮টিতে প্রতিদ্বন্দ্বীতা করা প্রার্থীরা উভয়েই আওয়ামী লীগের।

চট্টগ্রামের সন্দ্বীপে ৪টি ও খুলনার ১টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের ৫ চেয়ারম্যান পদপ্রার্থী।

রবিবার যেসব জেলায় ইউপি নির্বাচন হবে এর মধ্যে খুলনায় ৩৪টি, বাগেরহাটে ৬৬টি, সাতক্ষীরায় ২১টি, নোয়াখালীতে ১৩টি, চট্টগ্রামে ১২টি এবং কক্সবাজারে ১৪টি ইউনিয়ন রয়েছে।

দেশে প্রায় সাড়ে চার হাজার ইউপিতে কয়েক ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ৩ মার্চ প্রথম ধাপের ৩৭১টি ইউপির ভোটের তফসিল ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। করোনাভাইরাসের কারণে এসময় ভোট স্থগিত করা হয়। গত ২১ জুন ২০৪টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সীমান্তবর্তী এলাকায় করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়। প্রথম ধাপে স্থগিত ১৬৭টি ইউপির মধ্যে ১৬০টিতে আজ ভোট হচ্ছে।

সাহস২৪.কম/জেএস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত