দুদকের মামলায়ও জামিন পেলেন সম্রাট

প্রকাশ : ১১ মে ২০২২, ১৪:৫৯

সাহস ডেস্ক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায়ও জামিন পেয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। বুধবার (১১ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ আদেশ দেন। শুনানি শেষে ৯ জুন পর্যন্ত তাকে জামিন দেওয়া হয়। দুদকের এই মামলায় জামিন পাওয়ার মধ্য দিয়ে মোট চারটি মামলাতেই জামিন পেলেন সম্রাট ।

তবে আদালত বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা ও পাসপোর্ট জমা দেওয়ার শর্তে এ জামিন মঞ্জুর করেন আদালত। এছাড়া  ৯ জুন ধার্য তারিখে ডাক্তারি নথিও (মেডিকেল রিপোর্ট) দেখাতে বলেছে আদালত।

সম্রাটের আইনজীবী মাহবুবুল আলম দুলাল জানান, সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলার তিনটিতে ইতোমধ্যে জামিন পেয়েছেন তিনি। আজকে দুদকের মামলায় জামিনের মধ্য দিয়ে সবগুলো মামলাতেই জামিন পেলেন সম্রাট। এর ফলে তার কারামুক্তিতে আর কোন বাধা থাকলো না ।

দুদকের পিপি মোশাররফ হোসেন কাজল জানান, শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসার কথা বিবেচনা করে মানবিক কারণে আসামি সম্রাটের জামিন মঞ্জুর করেছেন আদালত। আগামী ৯ জুন পর্যন্ত তাঁর জামিন মঞ্জুর করা হয়েছে।

এর আগে গত ১১ এপ্রিল ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার মাদক মামলায় সম্রাটকে জামিনের আদেশ দেন। এছাড়া গত ১০ এপ্রিল অর্থ পাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকার পৃথক দুটি আদালত থেকে জামিন পান সম্রাট। এনিয়ে চারটি মামলার সবকয়টিতেই জামিন পেলেন সম্রাট।

সাহস২৪.কম/এএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত