বিচারপতি পরিচয়ে পুলিশ প্রটকল নিলেন ওয়ার্কশপ ব্যবসায়ী

প্রকাশ : ২০ মে ২০২২, ১৮:৪৫

সাহস ডেস্ক

নিজেকে উচ্চ আদালতের বিচারপতি পরিচয়ে বিচারপতির প্রটোকল ও সুবিধা নিয়ে চাঁদপুর গিয়েছেন মো. বিপ্লব প্রধান (৪০) নামের একজন ওয়ার্কশপ ব্যবসায়ী। শুক্রবার (২০ মে) দুপুরে মতলব পৌরসভার উত্তর দিঘলদী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তাকে আটক করেছে পুলিশ। আটককৃত বিপ্লব প্রধান উপজেলার দিঘলদী গ্রামের মৃত মাহবুব প্রধানের ছেলে। তিনি পেশায় একজন ওয়ার্কশপ ব্যবসায়ী।

জানা যায়, উচ্চ আদালতের বিচারপতি পরিচয়ে ঢাকা থেকে একটি গাড়ি ভাড়া নেন মো. বিপ্লব প্রধান (৪০)। রওনা দেন চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নিজ বাড়িতে। পথে বিভিন্ন জায়গায় বিচারপতির প্রটোকল ও সুবিধা নেন তিনি। কুমিল্লার দাউদকান্দি যাওয়ার পর সেখানকার ট্রাফিক পুলিশের কাছেও নিজেকে বিচারপতি হিসেবে পরিচয় দেন।

কুমিল্লা পুলিশের কন্ট্রোল রুম থেকে মতলব দক্ষিণ থানায় একজন বিচারপতি যাওয়ার কথা জানানো হয় সেখানকার পুলিশকে। এরপর দাউদকান্দি থেকে মতলব দক্ষিণ উপজেলার সীমানায় পৌঁছালে পুলিশ বিপ্লব প্রধানকে বিচারপতির প্রটোকল দিয়ে তার বাড়িতে পৌঁছে দেন। বাড়িতে গিয়ে বসতঘরের অবস্থাসহ অন্যান্য বিষয় দেখার পর পুলিশের সন্দেহ হলে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়। এতে তিনি নিজেকে ভুয়া বিচারপতি হিসেবে পরিচয় দেওয়ার কথা স্বীকার করেন।

মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, শুক্রবার (২০ মে) সকাল সাড়ে ৯টায় কুমিল্লা পুলিশের নিয়ন্ত্রণকক্ষ থেকে কল করে জানানো হয়, উচ্চ আদালতের একজন বিচারপতি দাউদকান্দি হয়ে গাড়িতে করে উপজেলার উত্তর দিঘলদী গ্রামে তার বাড়িতে যাচ্ছেন। বিচারপতিকে প্রয়োজনীয় প্রটোকল দেওয়ার জন্য জানানো হয়। এরপর থানার পুলিশ কর্মকর্তা মো. রুহুল আমিন, মো. শামসুদ্দিন, আবুল ফজল ও মো. হেলাল উদ্দিন ওই ব্যক্তিকে প্রটোকল দিয়ে তার বাড়িতে পৌঁছে দেন। এরপর সন্দেহ হলে ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এতে তিনি নিজেকে ভুয়া বিচারপতি হিসেবে পরিচয় দেওয়ার কথা স্বীকার করেন। সেখানেই তাকে আটক করে পুলিশ। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ চলছে। তবে এখনো মামলা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার কলেজ গেট এলাকার একাধিক মানুষ জানান, বিপ্লব প্রধান এর আগেও মজা করে এ রকম ঘটনা ঘটিয়েছেন। বিপ্লব প্রধান মানসিকভাবে কিছুটা অসুস্থ বলেও দাবি করেন তারা।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত