ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় চবিতে তালা

প্রকাশ : ০১ জুন ২০২২, ১৫:০৫

সাহস ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই নেতাকে মারধরের প্রতিবাদে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে দলের নেতাকর্মীদের একটি গ্রুপ। বুধবার (১ জুন) ভোরে বিশ্ববিদ্যালয় জিরো পয়েন্টে প্রধান ফটকসহ দুই নম্বর গেটে তালা ঝুলিয়ে দেয় ছাত্রলীগ। এসময় সড়কের বিভিন্ন জায়গায় গাছ ফেলে ব্যরিকেড দেয় আন্দোলনকারীরা। এতে বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পারেনি শিক্ষকবাহী কোনো বাস। বন্ধ রয়েছে শাটল ট্রেন চলাচলও। আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়জুড়ে সৃষ্টি হয়েছে অচলাবস্থার।

জানা গেছে মঙ্গলবার (৩১ মে) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে শহর থেকে ক্যাম্পাসে ফেরার পথে মদনফকির মাজার এলাকায় বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন (ভিএক্স), ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী এবং সাবেক সহ-সভাপতি রাশেদ হোসেনকে মারধর করেন স্থানীয়রা। এসময় তাদের মোটরসাইকেল ভাংচুর করেন তারা। হামলার পর দোষীদের গ্রেপ্তার দাবিতে বুধবার ভোর থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগ। এসময় বিশ্ববিদ্যালয় প্রধান ফটকে তালা দেয় তারা।

এদিকে, ফটকে তালা দেওয়ায় সকাল থেকে শহরের উদ্দেশ্যে ছেড়ে আসেনি কোনো শিক্ষকবাহী বাস। এছাড়া বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়নি শাটল ট্রেন। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত