কন্টেইনার বিস্ফোরণ: “দায়ীদের ‘অবশ্যই বিচারের মুখোমুখি’ করা হবে”

প্রকাশ : ০৬ জুন ২০২২, ১৭:৩১

সাহস ডেস্ক

সীতাকুণ্ডের বিএম ডিপোতে কেমিক্যাল কন্টেইনার বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ীদের ‘অবশ্যই বিচারের মুখোমুখি’ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার (৬ জুন) সীতাকুণ্ডে ডিপোতে বিস্ফোরণে আহতদের দেখতে এসে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি বলেন, ‘সীতাকুণ্ডের ভাটিয়ারির কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে যদি কারো অবহেলার কারণে ঘটে থাকে তাহলে অবশ্যই তাদের বিচারের মুখোমুখি করা হবে। যে অপরাধ করেছে আইন অনুযায়ী তার বিচার হবে। আমরা কোন অপরাধকে দায়মুক্ত করিনি। তদন্ত হচ্ছে, আইন অনুযায়ী বিচার হবে।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোনো অপরাধকেই আমরা দায়মুক্ত বলি না। যে অপরাধ করছে, আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আগুনের ঘটনার তদন্ত হচ্ছে। তদন্তের পর দোষীরা চিহ্নিত হবে।’ মন্ত্রী বলেন, ‘অবহেলা বা দায় থাকলে কাউকে ছাড় দেয়া হবে না। সে যত বড় শক্তি শালী হোক না কেন। কেউই আইনের ঊর্ধ্বে নয়। এ ঘটনায় কারও বিন্দুমাত্র অবহেলা বা দায় থাকলে অবশ্যই তাকে বিচারের মুখোমুখি করা হবে।’ এর আগে দুপুরে সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

উল্লেখ্য, গত শনিবার (০৪ জুন) সীতাকুণ্ডের সোনাইছড়িতে অবস্থিত বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন ও বিস্ফোরণে অন্তত ৫০ জন নিহত ও ২শতাধিক মানুষ আহত হয়।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত