পদ্মা সেতুর দুই পাড়ের থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২১ জুন ২০২২, ১৯:১৮

সাহস ডেস্ক

পদ্মা সেতুর দুই পাড়ে পদ্মা সেতু উত্তর থানা ও পদ্মা সেতু দক্ষিণ থানাসহ বাংলাদেশ পুলিশের পাঁচটি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২১ জুন) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি প্রকল্পগুলোর উদ্বোধন করেন।

বহুমুখী রেল-সড়ক সেতু ও এর ব্যবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং আশপাশের এলাকার আইনশৃঙ্খলা রক্ষার জন্য দেশের দীর্ঘতম ৬ দশমিক ১৫ কিলোমিটার পদ্মা সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে এই আধুনিক থানাদুটি নির্মাণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন। উদ্বোধন করা অন্য তিনটি প্রকল্প হলো- জেলা পর্যায়ে ১২টি নবনির্মিত পুলিশ হাসপাতাল, বাংলাদেশ পুলিশের জন্য ছয়টি নারী ব্যারাক, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার জন্য অনলাইন জিডি (সাধারণ ডায়েরি) কার্যক্রম এবং গৃহহীন পরিবারের জন্য দ্বিতীয় পর্যায়ে নির্মিত ১২০টি ঘর বিতরণ। নবনির্মিত ঘরগুলোসহ পুলিশ এখন পর্যন্ত গৃহহীন পরিবারের জন্য মোট ৫২০টি ঘর সরবরাহ করেছে। ৬৪ জেলায় নারী পুলিশ সদস্যদের জন্য পৃথক ব্যারাক নির্মাণের সরকারি উদ্যোগের অংশ হিসেবে ব্যারাক ছয়টি নির্মাণ করা হয়েছে।

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স থেকে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, জননিরাপত্তা বিভাগের জ্যৈষ্ঠ সচিব মো. আখতার হোসেন, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা যোগ দেন। এছাড়া মুন্সীগঞ্জের পদ্মা সেতু উত্তর থানা, খুলনার কেএমপি নারী ব্যারাক, ময়মনসিংহ পুলিশ হাসপাতাল ও পিরোজপুর পুলিশ লাইন থেকে পুলিশ সদস্য ও সুবিধাভোগীসহ অন্য অংশগ্রহণকারীরা অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত