দ্বিতীয় পদ্মা সেতু এখনই নয়: প্রধানমন্ত্রী

প্রকাশ : ২২ জুন ২০২২, ১৭:৪৪

সাহস ডেস্ক

মাওয়া-জাজিরা প্রান্তে পদ্মা সেতু নির্মাণে যে বড় খরচ হয়েছে, সেটা উঠলে দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২২ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

দ্বিতীয় পদ্মা সেতু  নির্মাণের পরিকল্পনা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সারা দেশে বিভিন্ন সেতু নির্মাণ করে সংযোগ তৈরি করেছি। পদ্মা সেতু চালু হওয়ার পরে দ্বিতীয়টার জন্য আয়োজন রয়েছে। তবুও আগে দেখতে হবে, এটার প্রয়োজনীয়তা কতটুকু? সেটা বিবেচনা করে করা হবে। এখনই এত বড় একটা কাজ শেষ করে, আবার আরেকটা এখনই শুরু করতে পারব না।’

সরকার প্রধান বলেন, ‘আগে আরিচা থেকে ফেরি যেত দৌলতদিয়া। আমাদের সরকার পাটুরিয়া পর্যন্ত আরও সাত কিলোমিটার রাস্তা নির্মাণ করে। যদিও সেটা উদ্বোধন করে যেতে পারিনি। রাস্তাটা করা হয়েছিল যাতে ফেরি পারাপারে সময়টা কমে আসে। পাটুরিয়ায় এটা কিন্তু আমারই করা।

দৌলতদিয়া-পাটুরিয়া সেতুটা বড় সেতু না। এটা ভবিষ্যতে যখন প্রয়োজন মনে করব তখন করা হবে। আমি আগেই বলেছি কোনো প্রকল্প নেওয়ার আগে সেখান থেকে আমার রিটার্ন কি আসবে সেটা দেখতে হবে। সেতুর বিষয়টি আমাদের মাথায় আছে।’ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘দৌলতদিয়া থেকে রাজবাড়ী মোড় পর্যন্ত ৩০-৩৫ কি.মি. যেতে হয়। আর রাজবাড়ী মোড় থেকে কামারখালী ব্রিজ দিয়ে কুষ্টিয়া চলে যাওয়া যায়। পাংশা থেকেও কুমারখালী পর্যন্ত ব্রিজ করে দিয়েছি, সেদিক দিয়েও ওদিকে যোগাযোগ আছে। কাজেই এদিক থেকে (ঢাকা থেকে) অনেক ভাবেই আমরা যোগাযোগের ব্যবস্থা করে দিয়েছি।’ উল্লেখ্য, পদ্মা সেতুর মাধ্যমে ২১ জেলার মানুষ সংযুক্ত হচ্ছে। এর মধ্যে ১৬ জেলার মানুষ আরও বেশি উপকৃত হবে দ্বিতীয় পদ্মা সেতু (দৌলতদিয়া-পাটুরিয়া) নির্মাণ হলে।

সাহস২৪.কম/এআর/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত