পদ্মা সেতুর উদ্বোধনে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবে র‍্যাব

প্রকাশ : ২৩ জুন ২০২২, ১৭:৫৮

সাহস ডেস্ক

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সেতুর দুই প্রান্তে সার্ভিস এরিয়া-১ ও সার্ভিস এরিয়া-২ সহ পার্শ্ববর্তী এলাকায় নজরদারি বাড়িয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, গোয়েন্দা তথ্য ও সাইবার পর্যবেক্ষণ বিশ্লেষণ করে পদ্মা সেতু উদ্বোধনকে কেন্দ্র করে কোনো ধরনের হামলা বা নাশকতার বিষয়ে এখন পর্যন্ত কোনো সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবে সাইবার জগতে গোয়েন্দা নজরদারি ও পর্যবেক্ষণ বাড়িয়ে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।

বুধবার (২৩ জুন) শরীয়তপুরের পদ্মা সেতুর জাজিরা প্রান্তে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের পর র‌্যাবের মহাপরিচালক এসব কথা বলেন। তিনি বলেন, কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি বা নাশকতা এড়াতে উদ্বোধনী অনুষ্ঠান ও সেতুর নিরাপত্তা জোরদার করতে উভয় প্রান্তে পর্যাপ্ত র‌্যাব সদস্য ও র‌্যাব স্পেশাল ফোর্সের কমান্ডো দল মোতায়েন করা হবে। এছাড়া সেতুর দুই প্রান্তসহ গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাব বোম ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডের পক্ষ থেকে নিরাপত্তা তল্লাশি করা হবে।

মহাপরিচালক বলেন, পদ্মা সেতুর প্রবেশদ্বার ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের চেকপোস্টের মাধ্যমে তল্লাশির পর যানবাহন ও দর্শনার্থীদের কর্মসূচিতে যোগদানের অনুমতি দেওয়া হবে। যে কোনো প্রয়োজনে প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে র‌্যাবের মেডিকেল টিমও মোতায়েন করা হবে বলে জানান তিনি। আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, সেতুর উভয় প্রান্তে নিরাপত্তা নিশ্চিত করার জন্য দায়িত্বপ্রাপ্ত ব্যাটালিয়নগুলো তাদের নিজ নিজ কন্ট্রোল রুমের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসন, জনপ্রতিনিধি ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে নিরাপত্তা কার্যক্রম সমন্বয় করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?