১৫ বছর কনডেম সেলে থাকা দুই ফাঁসির আসামি খালাস

প্রকাশ : ২৩ জুন ২০২২, ১৮:১৬

সাহস ডেস্ক

রাজশাহীতে মা ও মেয়ে হত্যার মামলায় ১৫ বছর কনডেম সেলে থাকা ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামিকে খালাস দিয়েছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার (২৩ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এই রায় ঘোষণা করেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

খালাসপ্রাপ্তরা হলেন- ইসমাঈল হোসেন বাবু ও সোনাদি। তাদেরকে দ্রুত কনডেম সেল থেকে মুক্তির নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একই মামলায় অন্য আসামি তরিকুল ইসলামের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

২০০৬ সালের ১০ অক্টোবর রাজশাহীর গোদাগাড়ীতে মিলিয়ারা খাতুন ও তার মেয়ে পারভীন খুন হন। এ ঘটনায় করা মামলায় ২০০৮ সালে ইসমাঈল, সোনাদি ও তরিকুলকে মৃত্যুদণ্ড দেন আদালত। আসামিদের মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য মামলাটি ডেথরেফারেন্স হিসেবে হাইকোর্টে আসে এবং আসামিরা পৃথক আপিল করেন। ডেথরেফারেন্স ও আপিলের শুনানি নিয়ে পরবর্তীতে ২০১৪ সালে হাইকোর্ট বিচারিক আদালতের রায় বহাল রাখেন। পরে রায়ের বিরুদ্ধে আসামিরা আপিল বিভাগে আপিল করেন। বৃহস্পতিবার আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে মৃত্যুদণ্ডের সাজা থেকে দুজনকে খালাস ও একজনকে যাবজ্জীবনের নির্দেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত