ক্ষয়ক্ষতির মুখে পড়েনি জামালপুরের মৎস চাষীরা

প্রকাশ : ২৩ জুন ২০২২, ১৮:২২

মশিউর রহমান, জামালপুর

জামালপুরে যমুনার পানি ১২ সে.মি. কমে বিপদসীমার ৪৪ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বেড়েছে ব্রহ্মপুত্রের পানি যদিও তা এখনও বিপদসীমা অতিক্রম করেনি। সিলেট সুনামগঞ্জের বন্যার রেশ কাটতে না কাটতেই যখন জামালপুরের নদনদীর পানি বৃদ্ধি পাচ্ছিল তখন সাধারণ মানুষের পাশাপাশি মৎস চাষীরা অতিরিক্ত ক্ষতির আশংকায় দিন পার করছিলেন। যমুনার পানি কমতে থাকায় মৎস চাষীদের ভয় কিছুটা কমছে বলে জানিয়েছে একাধিক মৎস চাষী।

জানা গেছে, পূণরায় এবং এবারের চেয়ে যদি বেশী বন্যার পানি না আসে তবে মৎস চাষীরা তাদের লক্ষ্যে পৌঁছাতে পারবেন। জামালপুরে সাত উপজেলার কোন মৎস চাষী যাতে কোন ক্ষতির মুখে না পড়ে কিংবা ক্ষতি হলেও যাতে তা কাটিয়ে উঠতে পারে তার জন্য কাজ করছে মৎস কর্মকর্তারা। জেলা মৎস কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, প্রত্যেক উপজেলা মৎস কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া আছে এবং তারা সেভাবেই কাজ করছে।

জেলা মৎস কর্মকর্তা ড. কায়সার মুহাম্মদ মঈনুল হাসান জানান, মাদারগঞ্জ উপজেলায় অল্প কয়েকটি পুকুর ডুবে চাষকৃত মাছ বেরিয়ে গেছে। তাছাড়া অন্য কোন উপজেলায় এরকম কিছু এখন পর্যন্ত ঘটেনি। তিনি আরও বলেন, প্রত্যেক উপজেলা মৎস কর্মকর্তা খুব নিবিড়ভাবে খোঁজ রাখছে, তারা সঠিকভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

সাহস২৪.কম/আরএস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?