পদ্মা সেতুতে গাড়ি পার্কিংয়ের দায়ে জরিমানা

প্রকাশ | ২৭ জুন ২০২২, ১৭:০৫

অনলাইন ডেস্ক

পদ্মা সেতুর ওপর অবৈধভাবে গাড়ি পার্কিং করে সেতুতে অবস্থানের অপরাধে জরিমানা করা হয়েছে। সরকারি নিষেধ অমান্য করায় দণ্ডপ্রাপ্তদের এ শাস্তি দেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৭ জুন) বেলা দেড়টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সাধারণ ও প্রবাসী কল্যাণ শাখার সহকারী কমিশনার মো. আশরাফুল কবীরের নেতৃত্বে এ জরিমানা করা হয়।

আশরাফুল কবীর গণমাধ্যমকে বলেন, ‘আমরা পদ্মা সেতুর মুন্সিগঞ্জ অংশে অবস্থান করছিলাম। বেলা দেড়টার দিকে সেতুর মাঝখানে প্রাইভেট কার থামিয়ে সাত থেকে আটজন ব্যক্তি সেতুতে অবস্থান করেন। সরকারি বিধিনিষেধ অমান্য এবং অবৈধভাবে সেতুর ওপর গাড়ি পার্কিং করার অপরাধে তাদের এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘ওই ব্যক্তিরা ভবিষ্যতে এমন কাজ করবেন না বলে স্বীকার করলে তাদের ছেড়ে দেওয়া হয়। কেউ যাতে সরকারি বিধিনিষেধ অমান্য না করতে পারেন সে জন্য প্রশাসনের পক্ষ থেকে নজরদারি করা হচ্ছে।’

পদ্মা সেতুর খুলে দেওয়ার পর নিয়ম ভেঙে সেতুতে ছবি তোলা, টিকটক বানানো ছাড়াও আরও উল্লেখযোগ্য বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে। এর মধ্যে নাটবল্টু খোলা, মূত্র বিসর্জন, টোল প্লাজার ব্যারিয়ার ভাঙন ও মালামাল-যন্ত্রপাতি চুরির মতো ঘটনা।

উল্লেখ্য, রবিবার (২৬ জুন) ভোর ৬টার দিকে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় পদ্মা সেতু। যানবাহন চলাচলের প্রথম দিনেই সেতুর সরকারি বিধিনিষেধ ভঙ্গসহ ঘটে যায় নানান ধরণের বিশৃঙ্খলা। এতে নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞাও দেয় সরকার। এছাড়াও গাড়ি থামিয়ে ছবি তুললে গুনতে হবে জরিমানা- এমন নির্দেশনাও দেওয়া হয় । নিয়ম মানাতে সোমবার ভোর ৬টা থেকেই সতর্ক অবস্থানে রয়েছে কর্তৃপক্ষ।

সাহস২৪.কম/এআর/এসকে.