রাষ্ট্রবিরোধী সভার অভিযোগে বরিশালে বিএনপির ১২ নেতা-কর্মী আটক

প্রকাশ : ০৬ জুলাই ২০২২, ১৩:৩০

সাহস ডেস্ক

সরকার ও রাষ্ট্রবিরোধী গোপন সভার অভিযোগে বরিশালের গৌরনদী উপজেলার ইউনিয়ন বিএনপির সভাপতিসহ ১২ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। মঙ্গলবার (০৫ জুলাই) বিকালে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয় এবং সোমবার (০৪ জুলাই) রাত ৯টার দিকে উপজেলার বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আমিনুল ইসলামের বাসা থেকে তাদেরকে আটক করা হয়। আটকদের বিরুদ্ধে গৌরনদী মডেল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল হক বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে। গৌরনদী থানা পু‌লি‌শের প‌রিদর্শক মো.হেলালউদ্দিন বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

আটকরা হলেন- বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি মো.আমিনুল ইসলাম (৪৭), সাংগঠনিক সম্পাদক রুহুল গাজী (৫০), ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মন্টু খান (৪৫), বার্থী ইউনিয়ন যুবদলের সাবেক সহ-সম্পাদক কাইয়ুম খান (৩৮), ইউনিয়ন যুবদল কর্মী এনায়েত হোসেন (৩২), জাফর খান (৩৩), সাইফুল ইসলাম (৩০), রেজাউল মোল্লা (৩৪), সামিউল বেপারী (৩০), ইউনিয়ন ছাত্রদল কর্মী আকাশ খন্দকার (২৬), মুন্না আহম্মেদ (২৪) ও ইখতিয়ার তালুকদার (৩৬)।

বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি আমিনুল ইসলাম বলেন, বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করতে আত্মীয়-স্বজন ও স্থানীয় কতিপয় কর্মীদের নিয়ে পরামর্শ করছিলাম। রাত সাড়ে ৮টার দিকে বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মামুন প্যাদার নেতৃত্বে ৬০ জনের একটি দল বাড়িতে হামলা চালায়। তারা কুপিয়ে ও পিটিয়ে আমাকেসহ সাত জনকে আহত করে। পরে ১২ জনকে পুলিশের কাছে ধ‌রি‌য়ে দি‌য়ে‌ছে। অভিযোগ অস্বীকার করে বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মামুন প্যাদা বলেন, হামলার কোনো ঘটনা ঘটেনি। মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?